• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

পেটের ভেতর ইয়াবার পোটলা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২০  

নড়াইলে আবারো পেটের ভেতর থেকে ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। লোহাগড়া উপজেলার কামঠানা গ্রামের মাদক কারবারি রমজান মোল্যা রমার (৩৫) পেট থেকে ৪৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকালে বিশেষ ব‌্যবস্থায় মলের সঙ্গে ইয়াবাগুলো বের করে আনা হয়। এর আগেও রমজানের কাছ থেকে আরো ৫০ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। রমজান লোহাগড়ার কামঠানা গ্রামের ওলফাত মোল্যার ছেলে।

লোহাগড়া থানার এসআই মিলটন কুমার দেবদাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে রমজানকে ৫০ পিস ইয়াবাসহ কালানাঘাট এলাকা থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রমজান জানায়, বিশেষ পদ্ধতিতে কালো ও সাদা টেপ মোড়ানো অবস্থায় আরো ৪৫০ পিস ইয়াবা তিনি গিলে ফেলেছেন।

কক্সবাজারের উখিয়া থেকে পেটের ভেতরে করে ইয়াবাগুলো নিয়ে আসা হয়েছে। রমজানের স্বীকারোক্তির পর থানায় এনে ওষুধ খাইয়ে পেটের ভেতর থেকে ৪৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবাগুলো নয়টি মোড়কে ছিল। প্রতিটি মোড়কে ৫০ পিস ইয়াবা রয়েছে। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় দেড় লাখ টাকা। রমজানের বিরুদ্ধে চট্টগ্রামে মাদক মামলা রয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, ২০১২ সাল থেকে ইয়াবাসহ মাদক কেনাবেচার সঙ্গে সে জড়িত।

এদিকে, এর আগে আরো দুইবার পেটের ভেতরে ইয়াবা এনে নড়াইল পুলিশের হাতে ধরা পড়ে দুই মাদক ব‌্যবসায়ী। তাদের বাড়িও লোহাগড়ায়। এর মধ্যে একজন উপজেলার চরমল্লিকপুর গ্রামের বোরহান মল্লিকের ছেলে আল আমিন মল্লিক (২৫)। ২০১৯ সালের ১ জুন সন্ধ্যায় তার কাছ থেকে একই পদ্ধতিতে দেড় হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আল-আমিন কক্সবাজার থেকে পেটের ভেতরে ইয়াবা বহন করার সময় ডিবি পুলিশ তাকে আটক করে।

একই বছর ডিবি পুলিশের এসআই সেলিম রেজার নেতৃত্বে লোহাগড়া উপজেলার লক্ষীপাশা আদর্শ বিদ্যালয় এলাকা থেকে মাদক কারবারি আলমগীর মল্লিককে (৪০) আটক করে পুলিশ। তার কাছ থেকে ৯৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আলমগীর দোয়ামল্লিকপুর গ্রামের মহম্মদ মল্লিকের ছেলে। আলমগীরও উখিয়া থেকে পেটের ভেতরে ইয়াবা বহন করছিল।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, মাদকের ব্যাপারে কোনো ছাড় নয়। জেলাকে মাদকমুক্ত করতে আমরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি।

এদিকে মাদক ব‌্যবসায়ীদের ধরন বদলে যাওয়ার পরও নড়াইল জেলা পুলিশের মাদকবিরোধী কঠোর অবস্থানকে স্বাগত জানিয়েছেন বিভিন্ন পেশার মানুষ।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা