• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ছেলেকে নিয়ে খবর, মেসি বললেন—এটা মিথ্যা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৪ মার্চ ২০২৪  

বিশ্বের অন্যতম জনপ্রিয় ব্যক্তি তিনি। তাঁকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে লাখ লাখ মানুষ কত কীই–না লেখেন। কেউ তাঁর প্রতি ভালোবাসা জানান, কেউ তাঁকে ঘিরে নানা জানা-অজানা তথ্য সামনে আনেন। লিওনেল মেসি সম্পর্কে দেওয়া সব তথ্যের সত্যাসত্য নির্ণয় করা কঠিন।

তবে মেসি কখনো কখনো তাঁকে নিয়ে ওঠা নানা কথা বা তাঁকে নিয়ে হওয়া নানা খবরকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন। এবার আরেকবার মেসি একটি খবরকে উড়িয়ে দিয়েছেন ‘মিথ্যা’ বলে। সেই খবর অবশ্য তাঁকে নিয়ে লেখা নয়, লেখা হয়েছে তাঁর মেজ ছেলে মাতেওকে নিয়ে।

মেরকাদো দেপোর্তিভোর একটি খবর উড়িয়ে দিয়ে মেসি তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘এটা মিথ্যা। আমি কখনোই এটা বলিনি।’ কিন্তু খবরটি কী ছিল, যেটাকে মেসি মিথ্যা বলে উড়িয়ে দিলেন? মেরকাদো দেপোর্তিভো তাদের একটি খবরে লিখেছিল, মাতেওর ফুটবল-প্রতিভা নিয়ে মেসি বেশ উচ্ছ্বসিত।

তা ছেলের ফুটবল-প্রতিভা নিয়ে উচ্ছ্বাস মেসি প্রকাশ করতেই পারেন। সেটি নিয়ে মেসিরও কোনো আপত্তি নেই। কিন্তু সংবাদমাধ্যমটি মেসির একটি উক্তি যোগ করেছে খবরে, তাঁর আপত্তি এখানেই। ওই খবরে মেসিকে মেরকাদো দেপোর্তিভো উদ্ধৃত করেছিল এভাবে, ‘যুক্তরাষ্ট্রে কিছু একাডেমি আছে, যারা মাতেওকে চুক্তিবদ্ধ করতে চেয়েছে। কিন্তু আমি ওকে মায়ামিতে দিয়েছি। ওর প্রতিভা আছে এবং আমার মনে হয়, ওর স্টাইলটা আমার ছোটবেলার স্টাইলের মতো।’

মেসি যদি এটা না-ই বলে থাকেন, তাহলে ৮ বছর বয়সী ছেলে মাতেওকে নিয়ে তিনি ঠিক কী বলেছিলেন? অ্যাপলটিভির একটি তথ্যচিত্রে তিনি বলেছেন, ‘একদিক থেকে ওরা (তিন ছেলে) ফুটবল ভালোবাসলে এবং খেলাটা খেললে আমার ভালো লাগবে। আরেক দিক থেকে দেখলে, এটা খুব কঠিন একটা খেলা এবং এখানে সবার পেশাদার হওয়ার সম্ভাবনা আর ভাগ্য থাকে না। এটা অনেক কিছুর ওপর নির্ভর করে এবং অনেক ত্যাগ স্বীকারও করতে হয়।’ অ্যাপলটিভির তথ্যচিত্রে মেসি যা বলেছেন, ছেলেদের নিয়ে মেসির বলা কথাগুলোর বেশির ভাগের সুরটাই এ রকম।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা