• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

মানুষের অধিকাররক্ষায় কাজকরে র‌্যাব,তাদের ওপর নিষেধাজ্ঞা গ্রহণ নয়

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৬ মার্চ ২০২৪  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন মানুষের অধিকার রক্ষায় কাজ করে র‌্যাব। তাদের ওপর অন্য কোন দেশের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়। র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীর দরবারে এ কথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, যারা বাংলাদেশে গণতান্ত্রিক ধারা চায় না, তারাই নির্বাচন নিয়ে প্রশ্ন তোলে।

বুধবার (৬ মার্চ) এলিট ফোর্স র‌্যাবের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীর দরবার বসে বাহিনীর সদরদপ্তরে। ভার্চুয়াল প্লাটফর্মে দেশের বিভিন্ন স্থান থেকে যুক্ত হয় ১৫টি ব্যাটেলিয়ন।

এ সময় জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গিবাদ দমনে সাহসী ভূমিকা রেখেছে র‌্যাব বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বনদস্যুদের আত্মসমর্পণ করে পুনর্বাসন করেছে র‌্যাব। কিশোর গ্যাং ও মাদকের বিস্তার রোধে র‌্যাবকে আরও কার্যকর ভূমিকা রাখতে হবে। রমজানে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ঈদে কালো টাকা রোধে ব্যবস্থা নিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, মানুষের অধিকার সংরক্ষণে যারা কাজ করেছে তাদের ওপর কীভাবে স্যাংশন আসে? স্যাংশন কখনও এক তরফা হয় না, দরকার হলে আমরাও স্যাংশন দিতে পারি। র‌্যাব সব সময় নির্যাতিতদের পাশে দাঁড়িয়েছে।

শেখ হাসিনা বলেন, আমরা চাই, আমাদের দেশ এগিয়ে যাবে। আমাদের দেশকে আরও উন্নত করতে হবে। দেশের সম্পদ কাজে লাগিয়ে আর্থ-সামাজিক উন্নতি করতে হবে।

সুন্দরবন জলদস্যুমুক্ত করার চিত্র তুলে ধরে তিনি বলেন, জলদস্যুরা যেন আবারও বিপথে না যায়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। তাদের জীবনের প্রয়োজনে যা দরকার সেদিকে খেয়াল রাখতে হবে। তাদের জীবিকার পথ আরও ভালোভাবে খেয়াল রাখতে হবে।

জাল মুদ্রার বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ঈদ সামনে এলে জাল মুদ্রার সরবরাহ বেড়ে যায়। সেদিকে নজরদারি বাড়াতে হবে। যদিও অভিযান চলছে, তারপরও এদিকে আরও খেয়াল রাখতে হবে। অভিযান অব্যাহত রাখতে হবে।

আসন্ন রমজানে মজুদদার এবং চোরাচালান চোরাকারবারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবে র‌্যাবকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা