• রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

আজকের সাতক্ষীরা

শ্যামনগরে ইউনিয়ন কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৫ জুলাই ২০২৪  

সাতক্ষীরা শ্যামনগরে চিংডি ঘের সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে গাবুরা ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক কাসেম আলী কাগুজিকে (৪৫) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (৫ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে গাবুরা ইউনিয়নের খোলপেটুয়া গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত কৃষকলীগ নেতা কাসেম আলী কাগুজি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের খোলপেটুয়া গ্রামের মৃত নেছার আলী কাগুজির ছেলে। তিনি গাবুরা ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

গাবুরা ইউপি চেয়ারম্যান মাসুদুল আলম জানান, খোলপেটুয়া গ্রামের কাছে চৌদ্দরশি বাজারের পাশে কাসেম আলী কাগুজির ২৫ বিঘার একটি চিংড়ি ঘের রয়েছে। মাছ চুরি ঠেকাতে কাসেম আলী কাগুজি তার স্ত্রী ফিরোজা খাতুনকে সাথে নিয়ে বৃহস্পতিবার রাতে ঘেরে একটি নৌকায় বসে পাহারা দিচ্ছিলেন। এসময় গুড়ি গুড়ি বৃষ্টি হওয়ায় পলিথিন মাথায় দিয়ে তারা নৌকায় বসে ছিলেন। রাত সাড়ে ১১টার দিকে ৫/৬ জনের একদল দুর্বৃত্ত হঠাৎ তাদের উপর চড়াও হয়। এসময় তারা কাসেম আলী কাগুজিকে তার স্ত্রীর সামনে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। স্থানীয় ইউপি মেম্বরের মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাটি পুলিশকে অবহিত করা হয়।

খবর পেয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ রাতেই ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যান।

স্থানীয় ১ নম্বর ওয়ার্ডের ইউপি মেম্বর হাবিবুল্লাহ খা জানান, ২৫ বিঘার ওই চিংড়ি ঘের নিয়ে কৃষকলীগ নেতা কাসেম আলী কাগুজির সাথে একই এলাকার মৃত দুদু গাজীর ছেলে লোকমান গাজী দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিষয়টি নিয়ে চেয়ারম্যানের কার্যালয়ে একাধিকবার শলিসী বৈঠকও করা হয়েছে। কিন্তু বিরোধের কোন সুরাহা হয়নি।

তিনি আরো জানান, এই ঘেরের দখলকে কেন্দ্র করে ২০১৫ সালে একই গ্রামের শফিকুল খাঁ মার্ডার হয়েছিল। লেকামান গাজীসহ তার বেশ কয়েকজন লোক ওই হত্যা মামলার আসামী। মামলাটি এখনো আদালতে চলমান রয়েছে। কৃষকলীগ নেতা কাসেম আলী কাগুজিকেও লোকমান ও তার লোকজন কুপিয়ে হত্যা করেছে বলে নিহতের স্ত্রী ফিরোজা খাতুন জানিয়েছেন।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্ত্রী ফিরোজা খাতুনের সামনেই দুর্বৃত্তরা তার স্বামী কাসেম আলী কাগুজিকে কুপিয়ে হত্যা করেছে। চিংড়ি ঘের সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করেই এই হত্যা কান্ডের ঘটনা ঘটেছে। প্রতিপক্ষ লোকমান গংরা এই হত্যান্ডের সাথে জড়িত বলে প্রাথমিকভাবে জানা গেছে। এঘটনায় নিহতের স্ত্রী ফিরোজা খাতুন বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করবেন বলে জানান তিনি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা