• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

আশাশুনিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২১ জুন ২০২১  

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ২য় পর্যায়ে ৫৩,৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। রবিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রীর কার্যালয় গণ ভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা বাংলাদেশে একযোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ এ গৃহ হস্তান্তর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

একই সাথে আশাশুনিতে উপজেলা সহকারী কমিশনার ভূমি শাহীন সুলতানার সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে এ হন্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলার সদর ইউনিয়নে ৬৬ টি, শোভনালীতে ৫২ টি, বুধহাটায় ৩৩ টি, কুল্যায় ৩৯ টি,বড়দলে ১৫ টি, শ্রীউলায় ৯ টি, প্রতাপনগরে ৩৬ টি, দরগাহপুরে ৬ টি ও কাদাকাটি ইউনিয়নে ৪ টি সহ মোট ২৬০ টির মধ্য ৬২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে সনদপত্র ও কবুলিয়ত তুলে দেয়ার মাধ্যমে তাদেরকে জমিসহ গৃহ হন্তান্তর করা হয়। অবশিষ্ট ১৯৮ টি গৃহের নির্মাণ কাজ চলমান রয়েছে এবং অতি দ্রæত সুবিধাভোগী এ সকল পরিবারের মাঝে জমির দলিল সহ গৃহ হস্তান্তর করা হবে। উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি ১ম পর্যায়ে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন ৬৬,১৮৯টি পরিবারকে গৃহ প্রদান করা হয়েছিলো।

উদ্বোধন কালে সকলে বাস্তহীন মানুষদের জন্য এমন একটি যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তী, মোসলেমা খাতুন মিলি, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান, মৎস্য কর্মকর্তা সৈকত মল্লিক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, ইউপি চেয়ারম্যান প্রভাষক মোনায়েম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সভাপতি আল ফারুক,সাধারণ সম্পাদক সমীর রায়, রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক বিএম আলাউদ্দীন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা অরুণ কুমার পাল, মিজানুর রহমান প্রমুখ।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা