• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

বাংলাদেশে ম্যাচ খেলা প্রসঙ্গে যা বললো পাকিস্তান!

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১ এপ্রিল ২০২৩  

চলতি বছরে ভারতের মাটিতে হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। আসরটি ভারতে হওয়ায় সেখানে খেলতে চাইছে না একবারের বিশ্বকাপ জয়ী পাকিস্তান। তবে কয়েকদিন আগে পাকিস্তানের বিশ্বকাপ খেলা ম্যাচগুলো বাংলাদেশে খেলতে চায় এমন গুঞ্জন বেরিয়ে ছিল। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ও এমন তথ্য দিয়েছিল। তবে বিষয়টি নিয়ে খোলসা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

গত বৃহস্পতিবার দুবাইয়ে আইসিসির অনানুষ্ঠানিক সভায় বিষয়টি স্রেফ গুঞ্জন বলে উড়িয়ে দিলেন নাজাম শেঠি। তিনি জানান, ‘বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে কোনো পর্যায়ে আমি আইসিসির প্রসঙ্গ কিংবা অক্টোবরে অনুষ্ঠেয় ২০২৩ বিশ্বকাপ নিয়ে কোনো মন্তব্য করিনি। এখন পর্যন্ত আইসিসির কোনো সম্মেলনে এই বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি।’

তবে এশিয়া কাপে ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের ব্যাপারে আলোচনা হচ্ছে বলে জানান নাজাম। এদিকে গত শুক্রবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে জানতে চাওয়া হয়েছিল, ভারত-পাকিস্তানের বিরোধের সুযোগে বাংলাদেশ কি ওয়ানডে বিশ্বকাপের সহ-আয়োজক হয়ে উঠতে পারবে?

জবাবে তিনি বলেছিলেন, 'আমাদের সঙ্গে এ নিয়ে কোনো কথা হয়নি। আসলে আমি এটা টিভিতে দেখেছি। আইসিসি বা পাকিস্তান ক্রিকেট বোর্ড কেউ আমাদের কিছু বলেনি। সে জন‌্য আমাদের পক্ষে এটা নিয়ে মন্তব্য করা কঠিন। একটা নিউজ দেখে বলা উচিত না। ওরা যোগাযোগ করলে আমরা আপনাদের জানাব।’

তবে ভারতে ম্যাচে খেলার প্রসঙ্গটি নিয়ে ঝামেলার শুরু এশিয়া কাপ থেকে। এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত সেখানে খেলতে যেতে রাজি নয়। তারা নিজেদের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায়। 

এই বিষয়টিকে টেনেই বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয় যে পাকিস্তানও ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। তারা নিজেদের ম্যাচগুলো নাকি বাংলাদেশের মাটিতে খেলতে চায়। অবশ্য পিসিবির একাধিক কর্মকর্তা এর আগে ভারতে গিয়ে বিশ্বকাপ না খেলার হুমকি দিয়েছেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা