• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

বাভুমার ব্যাটে বিশাল সেঞ্চুরি, বড় লিডের পথে দক্ষিণ আফ্রিকা!

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১১ মার্চ ২০২৩  

প্রথম ইনিংসে ৬৯ রানের লিড; কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ক্যারিবীয় বোলারদের সামনে খুবই বাজে অবস্থায় পড়ে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এ অবস্থায় প্রোটিয়াদের ত্রাণকর্তা হিসেবে সামনে এসে দাঁড়ালেন অধিনায়ক টেম্বা বাভুমা। অধিনায়োকোচিত ইনিংস খেললেন। সে সঙ্গে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের সামনেও ধীরে ধীরে বিশাল লক্ষ্য দাঁড় করিয়ে দিচ্ছে প্রোটিয়ারা।

তৃতীয় দিন শেষে বাভুমা অপরাজিত ছিলেন ১৭১ রানে। তার এই বিশাল ইনিংসের ওপর ভর করেই তৃতীয় দিন শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ২৮৭ রানে। লিড দাঁড়িয়ে যায় ৩৬৫ রানের।

১৭১ রান নিয়েই আজ চতুর্থ দিন ব্যাট করতে নামেন প্রোটিয়া অধিনায়ক। তার সঙ্গী কেশভ মাহারাজ ব্যাট করছেন ৮ রান নিয়ে।

৬৯ রানের লিড নিলেও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার পর ক্যারিবীয় বোলারদের তোপের মুখে পড়ে দক্ষিণ আফ্রিকা। ৫ রান করে ফিরে যান ওপেনার ডিন এলগার। তিন নম্বরে ব্যাট করতে নামা টনি ডি জর্জি আউট হন কেবল ১ রান করে।

১৮ রান করে বিদায় নেন আরেক ওপেনার এইডেন মারক্রাম। টেম্বা বাভুমা তখন একাই লড়াই শুরু করে ক্যারিবীয় বোলারদের বিপক্ষে। সঙ্গী হিসেবে তিনি পেয়েছেন রায়ান রিকেলটন (১০ রান), হেনরিক ক্লাসেন (১৪ রান) এবং ওয়াইয়ান মালদারকে। মালদার ৪২ রান করেন ৭১ বলে। তার সঙ্গেই বাভুমার জুটিটা একটু বড় হয়েছিলো, ১০৩ রানের।

মালদার আউট হয়ে যাওয়ার পর সিমন হারমারের সঙ্গে জুটি বাধেন টেম্বা বাভুমা। ৫৯ বল খেলে ১৯ রান করে আউট হন হারমার।

আজ চতুর্থ দিন ব্যাট করতে নামার পর অবশ্য খুব বেশিদুর এগুতে পারেননি টেম্বা বাভুমা। আগের ১৭১ রানের সঙ্গে কেবল ১ রান যোগ করে জেসন হোল্ডারের বলে কেমার রোচের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। কেশভ মাহারাজও বেশিদুর যেতে পারেননি। মাত্র ১০ রান করে আউট হয়ে যান তিনি।

এ রিপোর্ট লেখার সময় দক্ষিণ আফ্রিকার রান ৯ উইকেট হারিয়ে ৩০২। লিড দাঁড়িয়েছে ৩৭১ রানের।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা