• বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৭ রজব ১৪৪৪

আজকের সাতক্ষীরা

অস্ট্রেলিয়ার পর এবার শ্রীলঙ্কাকে হারাল বাংলাদেশ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলকে হারিয়ে হইচই ফেলে দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। এবার রোমাঞ্চকর লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষেও শেষ হাসি ইয়াং টাইগ্রেসদের। লঙ্কানদের ১০ রানে হারিয়েছে দিশা-প্রত্যাশারা।

গ্রুপপর্বে টানা জয়ে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্স প্রায় নিশ্চিত হয়ে গেল লাল-সবুজের জার্সিধারীদের। শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারাতে পারলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে চলে যাবে বাংলাদেশ। 

চলতি এ বিশ্বকাপের উদ্বোধনী আসর শুরুর আগে আইসিসির ওয়েবসাইটে গ্রুপ ‘এ’ থেকে অস্ট্রেলিয়াকে বলা হচ্ছিল টুর্নামেন্টের অন্যতম ফেবারিট, আর তারপরই ছিল শ্রীলঙ্কার অবস্থান। বাংলাদেশকে দেয়া হয়েছিল ‘ডার্ক হর্স’ তকমা। দুই ফেবারিট অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়ে এখন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথে বাংলার মেয়েরা। 

সোমবার (১৬ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার বেনোনিতে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই লঙ্কান বোলারদের ওপর চড়াও হতে থাকে দুই ওপেনার প্রত্যাশা ও মিষ্টি শাহা। দলীয় ৭৫ রানে বিদায় নেয় প্রত্যাশা। তবে তার আগে ৪৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলেন এই ব্যাটার। ১২তম ওভারের প্রথম বলেই নেত্রাঞ্জলির শিকার হন প্রত্যাশা।

একই ওভারের তৃতীয় বলে বিদায় নেন আরেক ওপেনার মিষ্টিও। রান আউট হয়ে দলীয়  ৯৭ রানে সাজঘরে ফেরেন মিষ্টি। আউট হওয়ার আগে করেন ২৪ বলে ১৪ রান। 

এরপর দিলারা আক্তার ও স্বর্ণা আক্তার মিলে জুটি গড়ে তুলেন ৮৬ রান। ২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন দিলারা। আর ২৮ বলে ৩ চার ২ ছক্কায় অর্ধশতক পূর্ণ করেন স্বর্ণা। ৫০ রানে থাকেন অপরাজিত। 

টার্গেট তাড়া করতে নেমে শুরুতে বিপদে পড়লেও প্রত্যাবর্তনের দারুণ গল্প লিখেছে লঙ্কান মেয়েরাও। বাংলাদেশের মতো তারাও জোড়া ফিফটি পেয়েছে। 

যদিও শেষ পর্যন্ত আর পেরে উঠেনি তারা। প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দেয়ার পর এবার বাংলাদেশের কাছে হার মানলো তারা। ১০ রানে জয় পায় দিশা-প্রত্যাশারা।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা