• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

২০২১ সালের সেরা ১০ ওয়ানডে বোলারের তালিকায় সাকিব-মিরাজ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

২০২১ সালের সেরা ১০ ওয়ানডে বোলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। দুর্দান্ত পারফরম্যান্সে তালিকায় জায়গা করে নিয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে রয়েছেন মেহেদী হাসান মিরাজ।

গত বছর ওয়ানডে ক্রিকেটে এক ম্যাচে চার অথবা পাঁচ উইকেট শিকারি ক্রিকেটারদের ভেতর থেকে বাছাই করা হয়েছে সেরা ১০ বোলারকে।

ক্রিকইনফোর তালিকায় বাংলাদেশের পাশাপাশি নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, শ্রীলঙ্কার ক্রিকেটাররা জায়গা করে নিলেও ঠাঁই পাননি পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, আফগানিস্তানের কেউ।

তালিকার প্রথম নামটিই সাকিবের। আইসিসির দেয়া নিষেধাজ্ঞা কাটিয়ে প্রত্যাবর্তনের ম্যাচেই সাকিব দেখিয়েছিলেন অসাধারণ পারফরম্যান্স। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সাকিব আট রানের খরচায় নিয়েছিলেন ৪ উইকেট। আর এই পারফরম্যান্সের কারণেই ক্রিকইনফোর সেরা ১০ নমিনীর প্রথমের রয়েছেন সাকিব।

দুই রয়েছেন নিউজিল্যান্ডের পেইসার ট্রেন্ট বোল্ট। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ২৭ রানে নিয়েছিলেন ৪ উইকেট। আর এর সুবাদে তিনি নিজের জায়গা করে নিয়েছেন বর্ষসেরা ওয়ানডে বোলারের তালিকায়।

তিন নম্বর নমিনী হিসেবে রয়েছেন ভারতের প্রাসিদ কৃষ্ণা। ইংল্যান্ডের বিপক্ষে পুনেতে প্রথম ওয়ানডেতে সফরকারীদের লাগামহীন রানের চাকার রাশ টেনে ধরেছিলেন কৃষ্ণা। নিয়েছিলেন ৫৪ রানের খরচায় ৪ উইকেট।

বর্ষসেরা বোলারের দৌড়ে চারে রয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩০ রানের খরচায় ৪ উইকেট নেওয়ার সুবাদে তিনি ঢুকে গেছেন বর্ষসেরার বোলারের তালিকায়।

এ ছাড়া, তালিকায় আরও রয়েছেন শ্রীলঙ্কার দুশমন্থ চামিরা, তিন ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস, স্যাম কারান ও সাকিব মাহমুদ, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও সাউথ আফ্রিকার তবরেজ শামসি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা