• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

বিসিবির জবাবের অপেক্ষায় ভারতীয় ক্রিকেট বোর্ড

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

ইডেন গার্ডেন্সে ফ্লাড লাইটের আলোয় গোলাপি বলের টেস্ট- আয়োজনের জন্য পুরোপুরি প্রস্তুত ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতীয় বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি দায়িত্ব নেয়ার পরই ইডেনে বাংলাদেশ এবং ভারতের মধ্যকার টেস্ট ম্যাচটিকে দিবা-রাত্রিতে আয়োজন করার প্রস্তাব দেন। সে অনুযায়ী ভারতীয় টিম ম্যানেজমেন্টও রাজি।

শেষ পর্যন্ত বিসিসিআইয়ের পক্ষ থেকে বাংলাদেশের কাছে প্রস্তাবও পাঠানো হয়েছে। একদিন আগে বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান স্বীকার করেছেন, বিসিসিআইয়ের কাছ থেকে আনুষ্ঠানিক প্রস্তাব পাওয়ার কথা।

একই সঙ্গে তিনি এবং বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও মিডিয়াকে জানিয়েছেন, তারা বোর্ডের কর্মকর্তা, কোচ, খেলোয়াড় তথা টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন যে- তারা আসলে দিবা-রাত্রির টেস্ট খেলতে রাজি কি না।

এদিকে ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জবাব পাওয়ার অপেক্ষায় রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইডেন গার্ডেনে দিবা-রাত্রির ম্যাচ আয়োজনে তারা প্রস্তুত। কিন্তু বিসিবির কাছ থেকে কোনো জবাব না পাওয়া পর্যন্ত তো সেই প্রস্তুতির কাজ তারা শুরু করতে পারছে না। বিসিবি থেকে ইতিবাচক জবাব গেলেই কেবল তারা দিবা-রাত্রির ম্যাচ আয়োজনের প্রস্তুতি নেবে।

অন্যদিকে আবহাওয়ার একটা দারুণ ওঠা-নামা চলছে এই সময়। এ কারণে বিসিসিআইও চাচ্ছে, বিসিবি থেকে দ্রুত একটা জবাব আসুক। তাহলে সে অনুযায়ী তারা প্রস্তুতি শুরু করবে কি করবে না- সিদ্ধান্ত নিতে পারতো। কিন্তু বিসিবি এখনও পর্যন্ত বিসিসিআইকে কোনো জবাব পাঠায়নি।

বিসিবি প্রধান নির্বাহীর বক্তব্য দিয়ে ক্রিকইনফো জানায়, ‘আমরা ইতিমধ্যেই বিষয়টা নিয়ে আলোচনা করেছি। তবে এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত নিতে পারিনি। আমরা ক্রিকেটার এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবো।’ ধারণা করা হচ্ছে, আজই এ বিষয়ে ক্রিকেটারদের সঙ্গে আলাপ করেছে হয়তো বিসিবি। তবে, কি আলাপ হয়েছে সে বিষয়ে জানা যায়নি।

এদিকে বিসিবির একটি সূত্র জানিয়েছে, ‘গোলাপি বলে খেলার কোনোই অভিজ্ঞতা নেই বাংলাদেশের ক্রিকেটারদের। কোনো প্র্যাকটিসও করেনি। এ অবস্থায় হঠাৎ করে দিবা-রাত্রির টেস্ট খেলা বাংলাদেশের ক্রিকেটারদের পক্ষে সম্ভব হবে কি না তা নিয়ে রয়েছে ঘোর সংশয়।’

 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা