• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

নিউজিল্যান্ডকে উড়িয়ে জয়ে শুরু বাংলাদেশের

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  

জয় দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু করল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল।

শনিবার ক্রাইস্টচার্চের লিনক্লন ইউনিভার্সিটির মাঠে নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলকে ছয় উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

নিয়ন্ত্রিত বোলিংয়ে স্বাগতিক দলকে ১৭৬ রানে আটকে রাখে বাংলাদেশ। জবাবে আকবর আলীর দায়িত্বশীল হাফ সেঞ্চুরিতে বিজয়ের পতাকা উড়ায় সফরকারীরা। এ জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল।

শ্রীলঙ্কায় ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনাল হারের পর এবারই প্রথম মাঠে নামল বাংলাদেশ। লঙ্কায় মাত্র পাঁচ রানের জন্য এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পায়নি আকবর আলীরা। ব্যর্থতার দিন ভুলে সামনে এগিয়েছে যুবারা। নিউজিল্যান্ডের মাটিতে দাপটের সঙ্গে খেলেছে প্রথম ওয়ানডে।

বোলিংয়ে মৃত্যুঞ্জয় চৌধুরী ও শরীফুল ইসলাম বাংলাদেশকে এগিয়ে নিয়েছেন। দুই বাঁহাতি পেসার উইকেট পেয়েছেন তিনটি করে। দলে ফেরা শরীফুল নয় ওভারে ৪৪ রানে পেয়েছেন তিন উইকেট। মৃত্যুঞ্জয় নয় ওভারে তিন উইকেট পেতে খরচ করেছেন মাত্র ২১ রান। স্পিনার শামীমের পকেটে গেছে দুই উইকেট। নিয়ন্ত্রিত বোলিংয়ের বিশেষ দিক হচ্ছে, বোলিং ইনিংসে নো ও ওয়াইড থেকে বোলাররা কোনো রান দেননি।

খুব বেশি বাউন্ডারিও হজম করেনি। নিউজিল্যান্ডের ইনিংসে চার হয়েছে ১১টি, ছক্কা মাত্র একটি। দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন অধিনায়ক বেন পোমারে। ৩০ রান আসে ওলি ওয়াইটের ব্যাট থেকে।

লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। দুই রানে রান আউট হয়ে সাজঘরে ফেরেন পারভেজ হোসেন ইমন। তানজিদ ও জয় দ্বিতীয় উইকেটে রানের চাকা সচল রাখেন। কিন্তু দুজনই সাজঘরে ফেরেন ২৮ রানের ইনিংস খেলে। সবথেকে অভিজ্ঞ তৌহিদ হৃদয় বেশিক্ষণ টিকতে পারেননি। ২৬ রানে আউট হন।

পঞ্চম উইকেটে দলের হাল ধরেন অধিনায়ক আকবর আলী। তাকে সঙ্গ দেন শাহাদাত হোসেন। ৯০ বলে ৮১ রানের জুটি গড়ে দুজন দলকে নিয়ে যান জয়ের বন্দরে। এ সময়ে আকবর তুলে নেন তৃতীয় হাফ সেঞ্চুরি। ৬১ বলে ১১ চারে সাজান তার ৬৫ রানের ঝকঝকে ইনিংস। ৪৪ বলে ২৪ রান করে দলের প্রয়োজন মেটান শাহাদাত।

২ অক্টোবর সিরিজের পরবর্তী ম্যাচ একই মাঠে অনুষ্ঠিত হবে। পরের তিনটি ম্যাচ হবে ৬, ৯ ও ১৩ অক্টোবর।

অনুর্ধ্ব-১৯ দল:

আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয়, তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, রকিবুল হাসান, আসাদুল্লাহ হিল গালিব, শরীফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ, মাহমুদুল হাসান জয়, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শামীম হোসেন, অনিক সরকার, হাসান মুরাদ।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা