• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

আর্জেন্টিনা দলে আবারও উপেক্ষিত আগুয়েরো-দি মারিয়া

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০১৯  

কোপা আমেরিকার ব্যর্থতার পর ‍প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচের স্কোয়াডে ছিলেন না সের্হিয়ো আগুয়েরো ও আনহেল দি মারিয়া। ক্লাব ফুটবলে দারুণ ছন্দে থাকার পরও অক্টোবরের প্রীতি ম্যাচে এই দুই তারকাকে বিবেচনায় নেননি আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

আগামী মাসে আন্তর্জাতিক প্রীতি ফুটবলে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এই দুই ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন স্কালোনি। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস ও ফরোয়ার্ড নিকোলাস গনসালেস।

এবারের প্রিমিয়ার লিগেও দারুণ ছন্দে আছেন আগুয়েরো। ম্যানচেস্টার সিটিতে নতুন লিগ মৌসুমে ৬ ম্যাচে ৮ গোল করেও ৩১ বছর বয়সী ফরোয়ার্ড গলাতে পারেননি জাতীয় দলের কোচের মন। দি মারিয়াও প্যারিস সেন্ত ‍জার্মেইয়ের জার্সিতে কাটাচ্ছেন দুর্দান্ত সময়। চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে জোড়া গোল করেছেন তিনি। এরপরও উপেক্ষিত ‍স্কালোনির দলে।

নিষেধাজ্ঞার কারণে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষেও নেই লিওনেল মেসি। কোপা আমেরিকায় লাতিন আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সমালোচনা করায় আন্তর্জাতিক অঙ্গনে তিন মাস নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। অবশ্য এই শাস্তির বিরুদ্ধে এ মাসের শুরুর দিকে আপিল করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

সামনেই কোপা লিবার্তাদোরেসের সেমিফাইনালে মুখোমুখি হবে দুই আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট ও বোকা জুনিয়র্স। এই লড়াইয়ের কারণে দুই ক্লাবের কোনও খেলোয়াড়কে দলে রাখেননি স্কালোনি।

যদিও প্রথমবারের মতো জাতীয় দলের দরজা খুলে গেছে আর্সেনালের ব্যাকআপ গোলরক্ষক মার্তিনেস ও স্টুটগার্ট ফরোয়ার্ড গনসালেসের। দলে ফিরেছেন টটেনহামের দুই খেলোয়াড় ডিফেন্ডার হুয়ান ফয়েথ ও ‍মিডফিল্ডার এরিক লামেলা।

৯ অক্টোবর ডর্টমুন্ডে জার্মানির মুখোমুখি হবে আর্জেন্টিনা। দুই দিন পর স্পেনে তারা খেলবে ইকুয়েডরের বিপক্ষে। ফক্সস্পোর্টস

আর্জেন্টিনা স্কোয়াড:

গোলরক্ষক: অগাস্তিন মারচেসিন, হুয়ান মুসো, এমিলিয়ানো মার্তিনেস; ডিফেন্ডার: হুয়ান ফয়েথ, রেঞ্জো সারাবিয়া, নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজ্জেয়া, মার্কোস রোহো, ওয়ালতার কানেমান, নিকোলাস তাগিয়াফিকো, লিওনার্দো বালেরদি; মিডফিল্ডার: গুইদো রোদ্রিগেস, মাতিয়াস জারাচো, লিয়ান্দ্রো পারেদেস, নিকোলাস দোমিনগেস, রোদ্রিগো দি পল, মার্কোস আকুনা, রবের্তো পেরেইরা, আনহেল কোরেয়া, লুকাস ওকাম্পোস, এরিক লামেলা; ফরোয়ার্ড: মাতিয়াস ভারগাস, নিকোলাস গনসালেস, লুকাস আলারিয়ো, লাউতারো মার্তিনেস, পাউলো দিবালা।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা