• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

অভিনন্দন জানানোর ব্যর্থতা প্রমাণ করে বিএনপি ষড়যন্ত্র করেছিল

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৬ জুন ২০২২  

পদ্মা সেতু উদ্বোধনে সবাই অভিনন্দন জানিয়েছেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য বিএনপি অভিনন্দন জানাতে পারেনি উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় বিএনপি নেতারা খুশি হননি।অভিনন্দন জানাতে ব্যর্থ হওয়ার মাধ্যমে বিএনপি প্রমাণ করেছে পদ্মা সেতুর বিরুদ্ধে তারা যে ষড়যন্ত্র করেছিল, সেটি সঠিক বলে তারা স্বীকার করে নিয়েছে।

রোববার (২৬ জুন) দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্র অভিনন্দন জানিয়েছে। প্রতিবেশী ভারত অভিনন্দন জানিয়েছে। পাকিস্তান অভিনন্দন জানিয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য বিএনপি অভিনন্দন জানাতে পারেনি।

তিনি বলেন, বিএনপি প্রমাণ করেছেন, এই পদ্মা সেতু হওয়াতে সারাদেশের প্রতিটি মানুষ উল্লসিত, আনন্দিত হলেও, সব বাঙালি বাংলাদেশিরা পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন আনন্দিত হলেও বিএনপি নেতারা খুশি হননি। বিএনপি অভিনন্দন জানাতে ব্যর্থ হয়ে প্রমাণ করেছে পদ্মা সেতুর বিরুদ্ধে তারা যে ষড়যন্ত্র করেছিল, সেটি সঠিক বলে তারা স্বীকার করে নিয়েছে। এরপরও এই পদ্মা সেতু সবার জন্য নির্মিত। প্রধানমন্ত্রী সবার জন্য সেতু নির্মাণ করেছেন।

তথ্যমন্ত্রী ড. হাছান বলেন, আজকে পদ্মা সেতু কখনো হতো না, যদি আমাদের একজন জননেত্রী শেখ হাসিনা না থাকতো। সব রক্ত চক্ষু, ষড়যন্ত্র, প্রতিবন্ধকতাকে বৃদ্ধাঙ্গুলি দেখানোর সৎ সাহস, সেটি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনারই আছে।তিনি বলেন, এ পদ্মা সেতু নির্মিত হওয়ায় যারা এক সময় সমালোচনা করেছিল, আশঙ্কা প্রকাশ করেছিল এই পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে কখনো করা সম্ভব নয়, তারাও আজকে অনেকে প্রশংসা করেছেন।

প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন। এখন জাতির এই সক্ষমতায় তারাও আনন্দিত। যে বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে অর্থায়ন প্রত্যাহার করেছিল, সেই বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর গতকাল (২৫ জুন) শাড়ি পরে সেখানে গিয়েছিলেন। তার ড্রেস কিন্তু শাড়ি নয়। তিনি শাড়ি পরে সেখানে গিয়েছিলেন, আমাদের সঙ্গে সংহতি প্রকাশ করার সেটিও একটি কারণ বলে আমি মনে করি এবং তিনি ভূয়সী প্রশংসা করেছেন।

তিনি আরও বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান পৃথিবীর বিভিন্ন পত্রপত্রিকায় ফলাওভাবে প্রচারিত হয়েছে। জাতির সক্ষমতা প্রতীক, জাতির গর্বের প্রতীক হিসেবে এই পদ্মা সেতুকে স্থান করে নিয়েছে। এই গর্ব আমাদের সবার।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা