• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

দলের কর্মীরা পাশে নেই, ভাড়াটে লোক নিয়ে প্রচারণায় তাবিথ !

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

অনলাইন জুড়ে বাহারি প্রচারণা, নগরে লাখো ব্যানার-পোস্টার। তবুও ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালকে অধিকাংশ ভোটারই চেনেন না। নেই দলীয় জনসমর্থনও। এ কারণে তিনি দলের হাইকমান্ডের কাছে নিজের ভাবমূর্তি উজ্জ্বল করতে ভাড়া করা ‘পেইড কর্মী’ নিয়োগ করেছেন। তবে এর মাধ্যমে তাবিথ ‘গ্রহণযোগ্যতা’ পাবেন না বলে সাফ জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা।

তারা বলছেন, টাকা আর বাবার অবস্থানের জোরে নির্বাচনের টিকেট পেলেও বিন্দুমাত্র জনসমর্থন নেই আবদুল আউয়াল মিন্টু পুত্র তাবিথের। এ কারণে তিনি প্রচারণায় জনসমাগম দেখাতে অসংখ্য ‘পেইড কর্মী’ নিয়োগ করেছেন। যাদের ৮০ ভাগেরও বেশি মানুষ জানেন না তারা কোন দলের হয়ে এসেছেন এবং কেন এসেছেন? শুধুমাত্র ৪০০-৫০০ টাকা হাজিরা পাবেন-এই আশাতেই প্রচারণায় যোগ দিয়েছেন। পাশাপাশি নিজেদের মালিকানাধীন মাল্টিমোড, প্রগতি ইনস্যুরেন্স, পোশাক শিল্পের হাজার হাজার কর্মীদের দৈনিক হাজিরার ভিত্তিতে তাবিথ তার নির্বাচনী প্রচারণায় কাজে লাগাচ্ছেন বলে জানা গেছে।

কথা হলো তাবিথের প্রচারণায় আসা এমনই এক কর্মীর সঙ্গে। তবে প্রথমেই তিনি শর্ত জুড়ে দেন, পরিচয় যেন গোপন থাকে। তিনি এই প্রতিবেদককে বলেন, আমি ভাই গরীব মানুষ। ফুট-ফরমায়েশের কাজ করে খাই। এখন কাজ একটু কম থাকায় এখানে এসেছি। হাজিরাও ভালো, ৫০০ টাকা। তবে শুনেছি, এই মানুষরে কেউ চেনে না। তাই আমার মতো আরো মানুষকে তিনি টাকা দিয়ে এভাবে এনেছেন, যাতে সবাই মনে করে তিনি অনেক জনপ্রিয়।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক ছাত্রদল নেতারাও। তারা বলছেন, তাবিথ আউয়ালকে তো আমাদের দলের সবাই-ই ঠিকমত চেনেন না। তাহলে তিনি কোন সাহসে নির্বাচনের মনোনয়ন কিনলেন? শুধুই টাকার জোরে? তিনি কি জানেন না জনসমর্থন ছাড়া ক্ষমতার গদিতে বসা যায়না। মূর্খের মত কাজ করেছেন তাবিথ, এতে ভুক্তভোগী হবে দল।

এ বিষয়ে কথা হয় রাজনৈতিক বিশ্লেষকদের সঙ্গে। তারা বলছেন, বাবার অবস্থান আর অবৈধ অর্থের জোরে হয়তো দলের অর্থলোভী ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ‘খুশি’ করে মনোনয়ন পেয়েছেন তাবিথ আউয়াল। কিন্তু কখনো নির্বাচনে জয়ী হওয়া যায় না। কারণ নির্বাচনে জয়ী হতে লাগে জনসমর্থন, যেটা তাবিথের নেই।

পেইড লোক নিয়ে প্রচারণার তথ্যের সত্যতা যাচাইয়ে যোগাযোগ করা হয় বিএনপির এই মেয়র প্রার্থীর সঙ্গে। তিনি প্রতিবেদককে বলেন, কেউই ধোয়া তুলসী পাতা নয়। আর আমার কোম্পানির লোকজন যদি আমার হয়ে কাজ করে এতে দোষের কি আছে? তবে এতকিছুর পরেও বলছি, আমার এই অবস্থার জন্য দলের একটি অংশ দায়ী। যারা চাইছেন না আমি নির্বাচনে জয়ী হই, বিএনপির অস্তিত্ব রক্ষা করি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা