• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সিলেট জেলা ও মহানগর আ’লীগে ৩ নতুন মুখ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। নগরের আলিয়া মাদ্রাসা মাঠে সম্মেলনের দ্বিতীয় পর্বে বিকেল সোয়া ৪টার দিকে নতুন সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।এর মধ্যে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তিনজন নতুন মুখ এসেছে। জেলার সভাপতি পদে কেবল আগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমানের নাম ঘোষণা করা হয়েছে। জেলার সাধারণ সম্পাদক পদে এসেছেন নতুন মুখ জেলার বর্তমান যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

আর মহানগর সভাপতি পদে মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের নাম ঘোষণা করা হয়েছে। কমিটিতে এ দুজনই নতুন মুখ।দীর্ঘ ১৪ বছর পর সিলেট জেলা ও মহানগরের সম্মেলন অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১২টায় আনুষ্ঠানিকভাবে সম্মেলনের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। প্রথম পর্বে সভাপতিত্ব করেন আগের জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও নতুন কমিটির সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান।

পরে কেন্দ্রীয় নেতাদের বক্তব্য পর্ব শেষে প্রথম পর্বের সমাপ্তি হয় বিকেল ৩টায়। এর আগে ওবায়দুল কাদের বলেন, জেলা সভাপতি পদে চার জন এবং সম্পাদক পদে নয় জন এবং মহানগর সভাপতি পদে চার জন এবং সম্পাদক পদে ১২ জন প্রার্থী হয়েছেন। তারা নিজেরা ঐক্যমত হয়ে নেত্রী যে সিদ্ধান্ত নেবেন তা মেনে নেয়ার আহ্বান জানান তিনি।এ সময় পদপ্রত্যাশী নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের উপর বিষয়টি ছেড়ে দিয়ে ঐক্যমত পোষণ করেন। পরে বিকেল সোয়া ৪টার দিকে নতুন এ কমিটির সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করেন তিনি। এ সময় তিনি দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে আওয়ামী লীগকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

এর আগে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন অ্যাডভোকেট লুৎফুর রহমান ও সম্পাদক ছিলেন শফিকুর রহমান চৌধুরী। আর মহানগর সভাপতি ছিলেন বদর উদ্দিন আহমদ কামরান ও সম্পাদক ছিলেন আসাদ উদ্দিন আহমদ।অ্যাডভোকেট লুৎফুর রহমান ছাড়া নয়া কমিটি থেকে বাকি তিনজন বাদ পড়লেন। তবে বদর উদ্দিন আহমদ কামরান দলের কেন্দ্রীয় কমিটির সদস্য পদে রয়েছেন।সভাপতি এবং সাধারণ সম্পাদক পরে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা