• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

প্রশিক্ষিত যুবশক্তিই পারে উন্নয়নের ভিত্তি গড়তে : ইঞ্জিঃ জিয়াউল হক

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২৩  

উপজেলার যুব নর-নারীদের নিয়ে উন্নয়ন ভাবনা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ ডিসেম্বর) বেলা ১১টায় রেডিও নলতার হলরুমে দেবহাটা ও কালিগঞ্জ (আংশিক) রেডিও নলতার স্টেশন ম্যানেজার প্রভাষক সেলিম শাহরিয়ার এর সঞ্চালনায় কমিউনিটি উন্নয়ন বিষয়ক মতবিনিময়ে সভায় প্রধান আলোচক ছিলেন নলতা হসপিটাল কমিউনিটি হেল্প ফাউন্ডেশন ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জিয়াউল হক সুমন।

সভায় বিভিন্ন শ্রেণী পেশায় নিয়োজিত যুবসমাজ প্রতিনিধি, শিক্ষার্থী প্রতিনিধি, যুব সম্প্রদায়ের মধ্যে যারা কর্মে নিয়োজিত তাদের প্রতিনিধি ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের অনুষ্ঠানে প্রধান আলোচক জিয়াউল হক সুমন বলেন ” যুবকরা আগামী দিনের ভবিষ্যৎ। তাদের জীবন দক্ষতা, প্রশিক্ষণ ও স্বকর্মসংস্থান সৃষ্টিতে উদ্যোক্তা হওয়ার জন্য এগিয়ে আসতে হবে। যুবসমাজ নিজেরা নিজেদের সমস্যাগুলো উত্তরণের রাস্তা খুঁজে বের করবেন এবং আমরা তাদের সার্বিক সহযোগিতা করব। উন্মুক্ত প্রশ্ন উত্তর পর্বে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা ও গঠনগত আলোচনা করেন রেডিও নলতার সিনিয়র সাংবাদিক কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, জাতীয় সাংবাদিক সংস্থার উপজেলা সভাপতি এম হাফিজুর রহমান শিমুল, সিনিঃ সহ সভাপতি এসএম আহম্মাদ উল্যাহ বাচ্ছু ও মোহাম্মদ আমিনুর রহমানসহ কমিউনিটির লিডারগণ। আলোচনার ২য় পর্বে আগামী দিনগুলোতে নানা কর্মমুখী পদক্ষেপ গ্রহণ করা হয়।

আগামীতে যুবসমাজ তাদের নিজেদের সক্ষমতা বৃদ্ধিতে একটি দক্ষ টিম গঠন করে কমিউনিটির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন উপস্থিত সকল অংশগ্রহণকারী। আলোচনার শেষে মধ্যাহ্ন ভোজের পর আজকের কমিউনিটির উন্নয়ন সংলাপের মত বিনিময়ের সভার সমাপ্তি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি রেডিও নলতার স্টেশন ম্যানেজার সেলিম শাহারীয়ার।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা