• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরার তিনটি আসনে দলীয় মনোনয়ন পে‌য়ে লড়াইয়ে তিন নবীন প্রার্থী

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২৩  

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি সংসদীয় আসনের তিনটিতে লড়বেন আওয়ামী লীগের তিন নবীন প্রার্থী। এদের মধ্যে দুইজন উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন ও একজন উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। সম্পূর্ন নতুন মুখ হিসাবে এই তিন জন এবার দলীয় মনোনয়ন পেয়েছেন। নবীন তিন প্রার্থী দল থেকে মনোনয়ন পাওয়ায় প্রার্থীদের সাথে তাদের কর্মী-সমর্থকরাও বেশ খুশি।

আওয়ামী লীগের নবীন তিন প্রার্থী হলেন, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) ফিরোজ আহমেদ স্বপন। তিনি কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি। সাতক্ষীরা-২ (সদর) আসন থেকে মনোনয়ন পেয়েছেন জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু এবং সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জের আংশিক) আসনে এসএম আতাউল হক দোলন দলীয় মনোনয়ন পেয়েছেন। তিনি শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সদ্য সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান। তার পিতা সাবেক সংসদ সদস্য এসএম ফজলুল হক জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি।

এদিকে সাতক্ষীরা-৩ (আশাশুনি-দেবহাটা-কালিগঞ্জের আংশিক) আসনে তৃতীয় বারের মত আ’লীগের দলীয় মনোনয়ন পেয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক।

এদিকে নতুন প্রার্থী হিসাবে প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ায় দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নবীন এই প্রার্থীরা। একই সাথে তারা দলের সিনিয়র নেতাদের পাশাপাশি সর্বস্তরের নেতাকর্মীদের প্রতিও কৃতজ্ঞতা জানান। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ শক্তিতে তারা নৌকাকে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসন থেকে নৌকার মনোনয়ন পাওয়া কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন বলেন, প্রধানমন্ত্রী দল থেকে মনোনয়ন দিয়েছেন। এজন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। নেত্রী আমার নির্বাচনী এলাকার মানুষের মনের কথা বুঝে আমাকে মনোনয়ন দেওয়াতে এলাকার সাধারণ জনগণসহ ভোটাররা উচ্ছ্বাসিত। আমরা নির্বাচনী এলাকার যেখানে যাচ্ছি সেখানেই জনস্রোত দেখে আমি নিজেই অভিভূত হয়েছি। আমার বিশ্বাস, সারা বাংলাদেশের মধ্যে তালা-কলারোয়ায় সর্বোচ্চ ভোটারদের অংশগ্রহণে নৌকার বিজয় নিশ্চিত হবে।

সাতক্ষীরা-২ (সদর) আসনের নৌকার মনোনীত প্রার্থী আসাদুজ্জামান বাবু দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার পাশাপাশি দলের সিনিয়র নেতাদের সাথে সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, আমার নির্বাচনী এলাকার মানুষ ও দলীয় নেতাকর্মীরা অনেক আগে থেকেই এখানে পরিবর্তন আশা করছিল। দলীয় সভানেত্রী মানুষের সেই আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটিয়েছেন। আমি দলীয় মনোনয়ন পাওয়ায় সাতক্ষীরা-২ নির্বাচনী এলাকার সর্বস্তরের মানুষ দারুণভাবে উজ্জ্বিবিত। ইতিমধ্যে আমি আমার নির্বাচনী এলাকার কয়েকটি স্থানে নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা করেছি। প্রতিটি স্থানে আমি দারুণভাবে সাড়া পেয়েছি। জেলার নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণ আমার সাথে আছে। এছাড়া আমাদের নেতৃবৃন্দ দলের নেতাকর্মী সবাই ঐক্যবদ্ধ।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, কে স্বতন্ত্র প্রার্থী হবেন কী হবেন না সেটা তার ব্যক্তিগত বিষয়। প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত শতভাগ পালন করা আমাদের দলের নির্দেশনা। আল্লাহর মেহেরবানী হলে আগামী ৭ জানুয়ারি নেতাকর্মীদের পাশাপাশি সাতক্ষীরার সদরের সর্বস্তরের মানুষের সাথে নিয়ে আমরা বিপুল ভোটের মাধ্যমে সাথে নৌকার বিজয় এনে বঙ্গবন্ধু কন্যাকে উপহার দেব।

সাতক্ষীরা-৪ আসনে প্রথমবারের মতো নৌকা প্রতীকে মনোনয়ন পেয়ে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন বলেন, প্রথমবারের মতো প্রধানমন্ত্রী আমাকে জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দিয়েছেন-এটা আমার জীবনের শ্রেষ্ঠ উপহার। এর আগে আমি উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম। এটাতে কাজ করার কিছুটা সীমাবদ্ধতা ছিল। সংসদ সদস্য নির্বাচিত হলে বৃহৎ পরিসরে কাজ করা যায়। এজন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গঠনের যে মিশন এবং ভিশন এটাতে আমাকে সম্পৃক্ত করেছেন। যে কোনো কিছুর বিনিময়ে এই আসনটি প্রধানমন্ত্রীকে উপহার দিতে চাই। নির্বাচিত হয়ে স্মার্ট বাংলাদেশে অংশ হিসেবে শ্যামনগরকে স্মার্ট বাংলাদেশের অংশ করতে কাজ করবো ইনশাল্লাহ।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা