• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

কালিগঞ্জে রাস মলা  উপলক্ষে উদ্যোগে বস্ত্র বিতরণ 

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩  

স্বাধীনতা পরবর্তী সময়ে বিশেষ করে বিগত ১৫ বছরে দেশের সামগ্রিক উন্নয়ন হয়েছে। সাধারণ খেটে খাওয়া মানুষ ও নিম্ন মধ্যবিত্ত মানুষের অর্থনৈতিক উন্নয়ন হয়েছে। বেড়েছে শিক্ষার মান। এরপরও কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়নে বসবাসরত পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বিশেষ করে ঋষি সম্প্রদায় ও জেলে সম্প্রদায়ের বড় অংশই অবহেলিত ও সুবিধাবঞ্চিত। বিষ্ণুপুরের সাবেক প্রয়াত ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা  প্রয়াত শেখ রিয়াজউদ্দিন মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে ওইসব পিছিয়ে পড়া অবহেলিত মানুষের জন্য কাজ করে গেছেন। তার অকাল মৃত্যুতে ওইসব মানুষ আবারো সমস্যা জর্জরিত। নামমাত্র জমির উপর বসবাসকারি ওইসব পরিবার তাদের নির্ধারিত পেশায় থেকে জীবন জীবিকা ঠিক রাখতে পারছেন না। এমনকি নিজেদের ধর্মীয় অনুষ্ঠানও যথাযথভাবে উপভোগ করতে পারছেন না অভাবের তাড়নায়।

রবিবার বিকেলে বিষ্ণপুরের দক্ষিণ বন্দকাটি পানঘাট জেলেপাড়ায় রাস মেলা উপলক্ষে  শেখ রিয়াজউদ্দিন ফাউন্ডেশন আয়োজিত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

 বিষ্ণুপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক নিরঞ্জন কুমার পাল বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রয়াত চেয়ারম্যানের স্ত্রী সমাজকর্মী  শেখ নাছিমা রিয়াজ। এর আগে সকাল ১১ টায় বিষ্ণুপুর ঋষি পাড়ায়ও বস্ত্র বিতরণ করা হয়।  দুটি স্থানে মোট ১৬০ জনকে শাড়ী দেওয়া হয়।

বক্তারা আরো বলেন,বিষ্ণুপুরের সার্বিক উন্নয়নে শেখ রিয়াজউদ্দিন ফাউন্ডেশন রাস্তা সংস্কার,ঝরে পড়া শিশুদের শিক্ষাঙ্গনে ফিরিয়ে আনা,বাল্য বিবাহ প্রতিরোধসহ সামগ্রিক উন্নয়নে কাজ করে যাবে।

এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন ওয়ার্ড আ’লীগের সভাপতি মনোরঞ্জন বিশ্বাস, সাধারণ সম্পাদক মুকুল রায়, সুভাষ চন্দ্র ঘোষ, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সহ-সভাপতি বিশ্বজিৎ সরদার, বিষ্ণুপুর দাস পাড়া রাস মন্দির কমিটির সভাপতি বাবুল দাস, সাধারণ সম্পাদক তাপস দাস,মনোরঞ্জন কর্মকার, সুনিল মন্ডল, বাসুদেব মন্ডল প্রমুখ। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা