• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে নৌকার মাঝি হতে চান ৪৪ জন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২৩  

নির্বাচন কমিশন কৃর্তক ঘোষিত তপশিল অনুযায়ি আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আসন্ন এই জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি সংসদীয় আসন থেকে নৌকার প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন ৪৪ জন। গত ১৮ নভেম্বর থেকে শুরু হয়ে ২১ নভেম্বর শেষ হয়েছে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা প্রদান কার্যক্রম। এখন সবাই অপেক্ষায় আছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ডের সভার সিদ্ধান্তের। কে পাবেন দলীয় মনোনয়ন তা নিয়ে প্রার্থীসহ নেতাকর্মীদের মাঝে টেনশনের অন্ত নেই।

সাতক্ষীরার ৪টি সংসদীয় আসনে নৌকার মাঝি হতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশি ৪৪ জনের মধ্যে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে রয়েছেন ১৪ জন, সাতক্ষীরা-২ (সদর) আসনে ১১ জন, সাতক্ষীরা-৩ দেবহাটা-আশাশুনি-কালিগঞ্জের আংশিক) আসনে ৮ জন এবং সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জের আংশিক) আসনে রয়েছেন ১১ জন।

বুধবার (২২ নভেম্বর) সকালে দলীয় নেতাদের সাথে যোগাযোগ করে প্রাপ্ত তথ্যানুযায়ি সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহকারি ১৪ জন হলেন, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, কেন্দ্রীয় যুবলীগ নেতা রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আতাউর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ সাহিদ উদ্দিন, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম লালটু ও জেলা আওয়ামী লীগ নেতা এড. মোহাম্মদ হোসেন, জেলা কৃষকলীগের সাবেক সভাপতি বিশ্বজিৎ সাধু, ঢাবির জসিম উদ্দীন হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসান কবির টুটুল, কৃষক লীগ নেতা আফজাল হোসেন।

সাতক্ষীরা-২ (সাতক্ষীরা সদর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন ১১ জন। তারা হলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সহ-সভাপতি বর্তমান সাংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি, সহ-সভাপতি ড. কাজী এরতাজা হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বাবু, যুগ্ম-সম্পাদক আ হ ম তারেক উদ্দীন, সাংগাঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জিএম ফাত্তাহ, সাংস্কৃকি বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রত্না, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এসএম শওকত হোসেন ও সাবেক সচিব জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শেখ শাফী আহম্মেদ।

সাতক্ষীরা-৩ (আশাশুনি-দেবহাটা-কালিগঞ্জের আংশিক) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহকারি ৮ জন হলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ডা. আ. ফ. ম রুহুল হক, আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, নর্দান ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহম্মেদ স্বপন, আওয়ামী লীগ নেতা আফসার আলী, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. গোলাম মোস্তফা ও ছাত্রলীগ নেতা খালিদ হাসান নয়ন।

সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জের আংশিক) আসনে আওয়ামী লীগের মনোনয় ফরম সংগ্রহ করেছেন ১১ জন। এরা হলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মাকসুদা খানম মেধা, সাংগাঠনিক সম্পাদক শফিউল আযম লেলিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সাংসদ এসএম জগলুল হায়দার, সাধারণ সম্পাদক ও শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদ মেহেদী, জেলা আওয়ামী লীগের সদস্য আতাউর রহমান, আওয়ামী লীগ নেতা বাবলুর রহমান, তরুণ লীগের সাধারণ সম্পাদক জিএম শফিউল্লাহ, আওয়ামী লীগ নেতা এড. মোজাহার হোসেন কান্টু, রনি আহমেদ ও আনিছুর রহমান আনিছ।

সাতক্ষীরা-২ আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ বলেন, জেলার চারটি সংসদীয় আসনে দলীয় মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় সাতক্ষীরা জেলা আ’লীগ ও এর অঙ্গ সহযোগি সংগঠনের নেতারা মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। মনোনয়ন চুড়ান্ত করতে আগামীকাল ২৩ নভেম্বর বৃহস্পতিবার বসবে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ড। মনোনয়ন বোর্ড যাকে মনোনীত করবেন তিনি পাবেন দলীয় নৌকা প্রতীক। যাকে নৌকা প্রতীক দেয়া হবে দলের ও দেশের স্বার্থে আমরা সকলে মিলে একসাথে তার জন্য কাজ করবো।

এদিকে নৌকার মনোনয়নকে ঘিরে সাতক্ষীরা জেলা জুড়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে চলছে হাইভোল্টেজ টেনশন। কে হচ্ছেন প্রার্থী। কে পাবেন গৌরবের দলীয় নৌকা প্রতীক। এসব টেনশনে রয়েছেন সাধারণ নেতা-কর্মীরা। সে কারণে নেতা-কর্মীরা অপেক্ষায় আছেন আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের দিকে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা