• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাড়ে ৭ ঘন্টার ব্যবধানে আড়াই কেজি ওজনের আরও ১০টি স্বর্ণেরবার

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২৩  

সাতক্ষীরায় বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে ভোমরার বাশকল এলাকা থেকে ১০ পিচ স্বর্ণের বারসহ এক ব্যক্তিকে আটকের মাত্র সাড়ে ৭ ঘন্টার ব্যবধানে ২ কেজি ৪২০ গ্রাম ওজনের আরো ১০ পিচ স্বর্ণের বারসহ এক যুবককে আটক করেছে বিজিবি সদস্যরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে সাতক্ষীরার লক্ষ্মীদাড়ি সীমান্ত এলাকা থেকে ওই স্বর্ণসহ তাকে আটক করা হয়। আটক স্বর্ণের দাম ২কোটি ১৩ লক্ষ ৫০ হাজার টাকা।
আটক স্বর্ণ চোরাচালানি যুবকের নাম মোঃ সাঈফ উদ্দিন (২৩)। সে সাতক্ষীরা সদর উপজেলার সীমান্তবর্তী লক্ষীদাড়ি গ্রামের মৃত কবির সরকারের ছেলে।

বিজিবি সূত্র জানায়, সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটেলিয়ানের কর্মকর্তারা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, বিকালে সাতক্ষীরার লক্ষ্মীদাড়ি সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করা হবে। প্রাপ্য তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের অধিনায়ক, লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক, পিএসসি, জি এর দিক নির্দেশনায় ভোমরা বিওপি‘র নায়েব সুবেদার মোঃ আবু তাহের পাটোয়ারীর নেতৃত্বে বিজিবি’র একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় কৌশলে অবস্থান গ্রহণ করে। এসময় বেলা সাড়ে ৩ টার দিকে সাতক্ষীরা সীমান্তের মেইন পিলার ৩ এর সাব পিলার ৫ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশ অভ্যন্তরে ভোমরার লক্ষীদাড়ী সীমান্ত এলাকা দিয়ে পায়ে হেটে যাওয়ার সময়ে সাইফ উদ্দিনকে আটক করে বিজিবি সদস্যরা। পরে তার দেহ তল্লাশী করে তার পরিহিত প্যান্টের ডান পকেট হতে ১০ টি স্বর্ণেরবার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ২ কেজি ৪২০ গ্রাম ৬৬০ মিলিগ্রাম যার। মূল্য ২ কোটি ১৩ লক্ষ ৫০ হাজার ২২১ টাকা।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল মোঃ আশরাফুল হক, পিএসসি, জি ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন ধৃত আসামীকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ ও কোর্ট আদেশ গ্রহণ করতঃ স্বর্ণেরবারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

প্রসঙ্গত,বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল ৮ টার দিকে সাতক্ষীরা ভোমরা সীমান্তের বাশকল এলাকা থেকে ১ কেজি ৪১০ গ্রাম ওজনের ১০পিচ স্বর্ণের বারসহ আশরাফুল নামে এক যুবককে আটক করে বিজিবি সদস্যরা। আটক ঐ স্বর্ণের মূল্য ১কোটি ২৬ লাখ ৪৭ হাজার।

এনিয়ে একদিনে সাতক্ষীরার ভোমরার বাশকল ও লক্ষীদাড়ি সীমান্ত এলাকা থেকে পৃথক অভিযানে বিজিবি সদস্যরা ৩কেজি ৮৩০ গ্রাম ওজনের ২০ পিচ স্বর্ণের বারসহ চোরাচালানে দুই যুবককে আটক করে। আটক স্বর্ণের মূল্য ৩কোটি ৩৯ লাখ ৯৭ হাজার টাকা ।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা