• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরার সরকারি প্রাথমিক বিদ্যালয়েগাছের চারা বিতরণ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২৩  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী গড়ে তোলা । সাতক্ষীরা একটি উপকূলী অঞ্চল। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষে সর্বউত্তম চেষ্টা করে চলেছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও বসন্তপুর নদী বন্দর কমিটির আহবায়ক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক জাতীয় পরিষদ সদস্য শেখ এজাজ আহমেদ স্বপন। হাসিমুখ সেঞ্চুরী সাতক্ষীরার সার্বিক ব্যবস্থপনায় বর্তমানে সাতক্ষীরা জেলার ৭৮ টি ইউনিয়ন পরিষদে গাছের চারা পাঠাচ্ছেন তিনি।

তারই ধারাবাহিকতায় সাতক্ষীরা সদর উপজেলার ৭২ নং তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোমলমতি শিশুদের মাঝে গাছের চারা বিতরণ এবং বৃক্ষরোপন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ১০টায় তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোমলমতি শিশুদের মাঝে গাছের চারা বিতরণ এবং বৃক্ষরোপন কার্যক্রম উদ্বোধন করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সালমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও বসন্তপুর নদী বন্দর কমিটির আহবায়ক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক জাতীয় পরিষদ সদস্য শেখ এজাজ আহমেদ স্বপন।

এছাড়া উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সাবেক সভাপতি লাবসা ইউপি সদস্য ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, প্রধান শিক্ষক নাজমা খাতুন, সহকারি শিক্ষক সুফিয়া বুলবুল, রেহানা বুলবুল, মনিরা পারভীন, আমেনা খাতুন, শরিফা খাতুন, নার্গিস নাহার, অর্চনা মন্ডল, অনিন্দিতা প্রমুখ।

এসময় বিদ্যালয়ের ২১৯ জন শিক্ষার্থীর মাঝে আম গাছের চারা বিতরণ করা হয়। পরে বিদ্যায়লয় প্রাঙ্গনে একটি গাছের চারা রোপন করেন জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন।

গাছের চারা বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সালমা খাতুন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন ভাই সাতক্ষীরা জেলার ৭৮ টি ইউনিয়ন ও শতশত স্কুলে হাজার হাজার গাছের চারা বিতরণ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। সবুজ বনায়ণ সৃষ্টিতে তিনি যে মহৎ উদ্যোগ হাতে নিয়ে বাস্তবায়ন করছেন এর জন্য তার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। আজকে তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছেলে-মেয়েরা হাসিমুখ সেঞ্চুরী সাতক্ষীরার গাছের চারা পেয়ে অত্যন্ত খুশি ও উচ্চশিত। এ কর্মসূচির মাধ্যমে কোমলমতি শিশুরা বৃক্ষ রোপনে উদ্বুর্দ্ধ হবে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা