• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

তালায় তিন ব্রান্ডের সরিষার তেলের বাজার প্রবেশ উদ্বোধন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২৩  

সাতক্ষীরা তালায় সরিষার নিরাপদ ভোজ্য তেল উৎপাদন ও বাজারজাতকরণের মাধ্যমে উদ্যোক্তদের আয় বৃদ্বি প্রকল্পের আওতায় নতুন পণ্যের বাজার প্রবেশ উদ্বোধন করা হয়েছে। বুধবার (৪ অক্টোবর) বিকালে তালা উপজেলা প্রাণী সম্পাদ মিলনায়নে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় ও বেসরকারি উন্নয়ন সংস্থা উন্নয়ন প্রচেষ্টার আয়োজনে নতুন পণ্যের বাজার প্রবেশ উদ্বোধন করা হয়।

ইফাদ ও ড্যানিডার আর্থিক সহযোগিতায় তালা উপজেলায় ধানদিয়া ইউনিয়নে আয়াত অয়েল মিল, তালা সদর ইউনিয়নে রসনা অয়েল মিল ও সরদার অয়েল মিল সরিষার ভোজ্য তেল উৎপাদন করে বাজারজাতকরণ শুরু করেছে। নতুন পণ্যের বাজার প্রবেশ অনুষ্ঠানে উন্নয়ন প্রচেষ্টার পরিচালক সেখ ইয়াকুব আলীর সভাপতিত্বে ও উন্নয়ন প্রচেষ্টার আরএমটিপি প্রকল্পের ব্যবস্থাপক এস এম নাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা কৃষি বিপণন অধিদপ্তর কৃষি বিপণন কর্মকর্তা সালেহ মোহাম্মাদ আবদুল্লাহ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিকেএসএফ ব্যবস্থাপক কাজী আবুল হাসনাত। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উন্নয়ন প্রচেষ্টার সমন্বয়কারী এ এস এম মুজিবুর রহমান, তালা বাজার বনিক সমিতি সভাপতি কাজী মারুফ হোসেন, সাধারণ সম্পাদক কাজী লিয়াকত হোসেন, উন্নয়ন প্রচেষ্টার প্রোগ্রাম অফিসার শাহনেওয়াজ কবির শাওন।

উন্নয়ন প্রচেষ্টার সমন্বিত কৃষি ইউনিটের কৃষিবিদ নয়ন হোসেন কোল্ড অয়েল প্রেস মেশিন দ্বারা উৎপাদিত তেলের মান সম্পর্কে প্রেজেনটেশন উপস্থাপন করেন। অনুষ্ঠানে তিনজন উদ্যোক্তা ব্যবসায়ীদের কাছে নিজ নিজ ব্রান্ডের তেলের গুণনগত মান, দামসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন। উপস্থিত ব্যবসায়ীরা আলোচনায় নিজেদের এলাকায় উৎপাদিত তেল ভোক্তাদের কাছে বিক্রয় করা ও প্রসার ঘটানোর আশা ব্যক্ত করেন। অনুষ্ঠানে ৪০ জন স্থানীয় ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা