• শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ৮ ১৪৩০

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

দেবহাটা প্রেসক্লাবের জরুরী সভা ও ইউএনও’র বিদায় সংবর্ধনা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩ জুন ২০২৩  

দেবহাটা প্রেসক্লাব’র  জরুরী সভা এবং সদ্য বদলীর আদেশপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও প্রেসক্লাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য এবিএম খালিদ হোসেন সিদ্দিকীকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় দুপুর পর্যন্ত প্রেসক্লাব মিলনায়তনে পর্যায়ক্রমে জরুরী সভা ও ইউএনও’কে বিদায় সংবর্ধনা দেয়া হয়।

দেবহাটা প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের সঞ্চালনায় জরুরী সভা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপদেষ্টা মন্ডলীর সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. মুজিবর রহমান। সংবর্ধিত অতিথি ছিলেন বদলীর আদেশপ্রাপ্ত ইউএনও খালিদ হোসেন সিদ্দিকী।

জরুরী সভায় সাম্প্রতিক সময়ে উপজেলার কুলিয়াতে মাংস ব্যবসায়ীদের জিম্মি করে প্রেসক্লাবের সাংবাদিক পরিচয়ে তিন গনমাধ্যমকর্মীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগের ঘটনায় গঠিত তদন্ত কমিটির দাখিলকৃত প্রতিবেদন ও বিগত উপ-নির্বাচনে নির্বাচন পরিচালনা কমিটি কর্তৃক স্বজনপ্রীতি ও গঠনতন্ত্র বর্হিভূতভাবে অর্থ সম্পাদক পদের প্রার্থী সন্যাসী কর্মকার অভি’র মনোনয়নপত্র বৈধ ঘোষনা এবং পরবর্তীতে একক প্রার্থী দেখিয়ে তাকে ওই নির্বাচিত ঘোষনার ঘটনায় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোমিনুর রহমানের দায়েরকৃত লিখিত অভিযোগের প্রেক্ষিতে ব্যাপক আলোচনা করা হয়। পৃথক এ দু’টি ঘটনার মধ্যে চাঁদাবাজি কান্ডের অভিযোগ থাকা তিন সাংবাদিককে দর্শানোর নোটিশ প্রেরণ এবং গঠনতন্ত্র বর্হিভূতভাবে উপনির্বাচনে সন্যাসী কর্মকার অভি’কে অর্থ সম্পাদক নির্বাচিত ঘোষনা করার ঘটনায় সেসময়কার উপনির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও অপর দুই সদস্যের কাছে লিখিত ব্যাখ্যা চেয়ে নোটিশ প্রেরণের সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত ও রেজুলেশনে অর্ন্তভূক্ত করা হয়।

জরুরী সভা শেষে প্রেসক্লাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। প্রায় দুই বছর দেবহাটাতে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কর্মরত থাকার পর সদ্য খুলনা উন্নয়ন কর্তৃপক্ষে বদলীর আদেশপ্রাপ্ত হয়েছেন খালিদ হোসেন সিদ্দিকী।

কর্মকালীন সময়ে তিনি উপজেলাবাসির কাছে মানবিক ও কর্মদক্ষতা সম্পন্ন ইউএনও হিসেবে পরিচিতি পেয়েছিলেন তিনি। উপজেলার সার্বিক উন্নয়ন ও মানুষের কল্যাণে নিরালস কাজ করা খালিদ হোসেন সিদ্দিকী বিদায় সংবর্ধনানুষ্ঠানে স্মৃতিচারণ করতে গিয়ে রীতিমতো আবেগাপ্লুত হয়ে পড়েন।

এসময় প্রেসক্লাবের দুই সহ-সভাপতি অধ্যাপক রাজু আহমেদ, আবু হুরাইরা, যুগ্ম সাধারণ সম্পাদক মোমিনুর রহমান, সাংগঠনিক সম্পাদক সুমন পারভেজ বাবুসহ কার্যনির্বাহী কমিটির সকল নের্তৃবৃন্দ ও কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা