• মঙ্গলবার   ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৫ ১৪২৯

  • || ১৭ রজব ১৪৪৪

আজকের সাতক্ষীরা

মাসজিদে কুবা সাতক্ষীরার আয়োজনে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

সাতক্ষীরা মাসজিদে কুবা কমপ্লেক্সে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মাসজিদে কুবার আয়োজনে শেখ মশির আহমেদ-বিজলি আহমেদ ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় খুলনা বি এন এস বি শিরোমনি চক্ষু হাসপাতালের বাস্তবায়নে সোমবার সকাল ১০ টায় শহরের মেহেদীবাগ মাসজিদে কুবা ইসলামী সাংস্কৃতিক ও সেবা কেন্দ্রে বিনামূল্যে অনুষ্ঠিত চক্ষু ক্যাম্প দৈনিক দৃষ্টিপাত সম্পাদক ও মসজিদে কুবার সভাপতি জি এম নুর ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধাঃ সম্পাদক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।

এ সময় তিনি বলেন, সকল ধর্মের মর্ম কথা মানব সেবা। মহান আল্লাহতালা সুন্দর পৃথিবী দেখার জন্য দুটি চক্ষু দান করেছেন। চোখ দুটি না থাকলে আমরা বুঝতে পারতাম না পৃথিবীর কত সুন্দর। এর এই গুরুত্বপূর্ণ অংঙ্গ দুর্বল হয়ে পড়লে মানুষকে মহা বিপদে পড়তে হয়। চোখে স্বাভাবিক দৃষ্টি ফিরি দিতে যারা সহযোগিতা করে তারাই সবচেয়ে মহৎ। মাসজিদে কুবা চক্ষু ক্যাম্পের যে উদ্যোগ গ্রহণ করেছে এটি অবশ্যই প্রশংসনীয়। এই মসজিদে শুধু নামাজ আদায়ের মধ্যে সীমাবদ্ধ থাকে না এখানে কেরাত, আজান প্রতিযোগিতা এমনকি ভিটামিন / টীকা দান অনুষ্ঠিত হয়ে থাকে।

সাতক্ষীরা মাসজিদে কুবা কমপ্লেক্স আত্ম মানবতার সেবায় কাজ করে যাচ্ছে । মাসজিদে কুবার সার্বিক উন্নয়নের জেলা পরিষদ সবসময় পাশে থাকবে।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা, মসজিদের আজীবন উপদেষ্টা ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়া ব্যক্তিত্ব তৈয়েব হাসান বাবু, বি এন এস বি প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মোঃ মিজানুর রহমান, সমাজসেবক আলহাজ্ব আব্দুল মান্নানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ, মসজিদে পরিচালনা পরিষদের বিভিন্ন পর্যায় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফ্রি চক্ষু ক্যাম্পে সেবা নিতে ভোর থেকে বিভিন্ন বয়সের শত শত নারী পুরুষ মাসজিদে কুবা কমপ্লেক্সে আসতে থাকেন। বেশিরভাগ চোখে ছানি পড়ার রুগী পাওয়া যায়। এরমধ্যে গুরুতর ৮১ জনকে সম্পূর্ণ বিনামূল্যে অপারেশনের জন্য বাছাই করে খুলনায় নেয়ার ব্যবস্থা করা হয়। অন্যান্যদেরকে ফ্রি চিকিৎসা, চশমা প্রদান করা হয়। আয়োজনে দোয়া পরিচালনা করেন মসজিদের ইমাম হাফেজ মুফতি সাইফুল ইসলাম, সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মাসজিদে কুবা’র সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুর রশিদ। সাতক্ষীরার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা, জেলা তথ্য অফিসার জাহারুল ইসলাম চক্ষু ক্যাম্প পরিদর্শন করে মাসজিদে কুবার এ আয়োজনের ভূঁয়সী প্রশংসা করেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা