• বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৭ রজব ১৪৪৪

আজকের সাতক্ষীরা

সামেক’র অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুসের বিচার দাবিতে মানববন্ধন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২  

দুর্নীতি মুক্ত সাতক্ষীরা মেডিকেল কলেজ চাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা অনিয়মের অভিযোগ এনে সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুস এর বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা সচেতন নাগরিক সমাজের আয়োজনে রোববার (৪ ডিসেম্বর) দুপুর ১২ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাবেক ছাত্র লীগনেতা শেখ মারুফ হোসেনের সভাপতিত্বে ও প্রভাষক আমিনুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা সৈনিক লীগের সভাপতি মাহমুদ আলী সুমন, কমরেড আদিত্য মল্লিক , জেলা ভ’মিহীন সমিতির সভাপতি কওছার আলী, নদী বণ ও পরিবেশ রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাংবাদিক মেহেদী আলী সুজয় প্রমুখ।

বক্তারা এসময় অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুসের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ করে বলেন, মন্ত্রণালয়ের আদেশ অমান্য করে কোন কারণ ছাড়াই মেডিকেল কলেজের নিয়োগকৃত ২২ জন সেবা কর্মীর মধ্য থেকে ৬ জন নিরাপদ করোনা যোদ্ধাকে চাকরিচুত করেন। নিয়োগ জালিয়াতি, হাইকোর্টের আদেশ অমান্য, অবৈধভাবে ২৯ জন কর্মচারীর বেতন বিল পাশ করানো, ২২জন সেবা কর্মীর প্রতি মাসে ৪১৩০ টাকা কেটে নেওয়া, ৪র্থ শ্রেণির কর্মচারীরা চিকিৎসকদের কোয়ার্টার ব্যবহার করা ইত্যাদি। এ ছাড়া সদ্য এলপিআর এ যাওয়া ডাঃ কামরুজ্জামান এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

তবে কোন ধরনের অনিয়মের অভিযোগের কথা অস্বীকার করে সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ রুহুল কুদ্দুস বলেন, সেবা কর্মী নিয়োগে অবৈধভাবে অর্থ বাণিজ্য করতে না পেরে একটি মহল তার উপর ক্ষিপ্ত রয়েছে। একই সাথে সামেক থেকেও অন্য কোন ধরনের অবৈধ সুযোগ-সুবিধা না পেয়ে ওই মহলটি তার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। সব ধরনের অনিয়ম ও দুর্নীতির উর্ধ্বে থেকে সাতক্ষীরা মেডিকেল কলেজ পরিচালিত হচ্ছে। তিনি এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা