• সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১১ ১৪২৯

  • || ০১ রবিউল আউয়াল ১৪৪৪

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট বিতরণ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২  

সাতক্ষীরা সদর উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। সদর উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (১৯ জুলাই) বেলা ১২টায় সদর উপজেলা ডিজিটাল কর্ণারে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরার’র সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মীর মাহমুদ হাসান লাকী, নেভাল কমান্ডো বীর মুক্তিযোদ্ধা ইমাম বারী, বীর মুক্তিযোদ্ধা শেখ আবু সেলিম কোকিল, বীর মুক্তিযোদ্ধা আলতাপ হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা মোমেন খান, বীর মুক্তিযোদ্ধা এবিএম রাজ্জাক ও সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি এমপি রবি বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযোদ্ধাদের কল্যাণে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠিত করেছিলেন। বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ডে সচিব এর স্বাক্ষর না রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বাক্ষর ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর স্বাক্ষর রাখলে ভাল হতো উল্লেখ করে তিনি বলেন, এবিষয়ে আমি মহান জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাব রাখবো।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে অনেক সম্মানিত হচ্ছে। মুক্তিযোদ্ধাদের জন্য সম্মানী ভাতা বৃদ্ধি, অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ ও সকল মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইনে পাকাকরণসহ বিভিন্ন কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন জননেত্রী শেখ হাসিনা সরকার।

অনুষ্ঠানে এসময় সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। এই কার্যক্রমের আওতায় সাতক্ষীরা সদর উপজেলার ২০৪ জন বীর মুক্তিযোদ্ধার মাঝে স্মার্ট আইডি কার্ড ও ৩৭১ জন বীর মুক্তিযোদ্ধার মাঝে ডিজিটাল সার্টিফিকেট বিতরণ করা হবে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা