• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৪ মুহররম ১৪৪৪

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩ জুলাই ২০২২  

সাতক্ষীরার দেবহাটার নাজিরের ঘের এবতেদায়ি মাদ্রাসার এক শিক্ষকের বিরুদ্ধে ৫ম শ্রেণির শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। শনিবার (২ জুলাই) সকালে ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা মাদ্রাসার ম্যানেজিং কমিটি বরাবর  শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত আবেদন করেছেন। 

অভিযোগপত্রে তিনি উল্লেখ করেছেন, গত ৩০ জুন মাদ্রাসার শিক্ষক আব্দুল বারী সানা তার মেয়েকে বাড়ি থেকে ডেকে মাদ্রাসার অফিস কক্ষে নিয়ে শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দেয় এবং তার মেয়েকে জাপটে ধরে যৌন হয়রানি করে এবং একথা যেন বাড়ি যেয়ে না প্রকাশ করে সেজন্য তাকে প্রাণনাশের হুমকি প্রদান করে।

অভিযোগে তিনি আরো উল্লেখ করেছেন, বেশ কিছুদিন যাবৎ আব্দুল বারী সানা তার মেয়েকে এমন অমানুষিক নির্যাতন করে আসছে। তিনি উক্ত শিক্ষকের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছেন।
 
মাদ্রাসাটির প্রধান শিক্ষক মো. সামিউল্লাহ জানান, তিনি আব্দুল বারী সানার বিরুদ্ধে অভিযোগটি পেয়েছেন। রবিবার (৩জুন) সকাল ১০ টায় ম্যানেজিং কমিটির সভা ডাকা হয়েছে। 

প্রধান শিক্ষক আরো জানান, বারী সানার বিরুদ্ধে এর আগেও দুই বার এধরনের অনৈতকি কর্মকান্ডের অভিযোগ আছে। তখন স্থানীয়ভাবে বারী সানা মুচলেকা দিয়ে মাফ চেয়ে রক্ষা পায়। মিটিংয়ে এবিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি আরো জানান।

ম্যানেজিং কমিটির সভাপতি মুছা সানা জানান, এধরনের কাজ একটি প্রতিষ্ঠান ও এলাকার জন্য অত্যন্ত দুঃখজনক। ম্যানেজিং কমিটিতে আলোচনা করে এবিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। অভিযুক্ত শিক্ষক আব্দুল বারী সানা জানান, তিনি চিকিৎসার কাজে গত দুই দিন আগে ঢাকায় এসেছেন।

তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ সাজানো বলে জানান, তার বিরুদ্ধে মাদ্রাসার প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিসহ কয়েকজন ষড়যন্ত্র করছে যাতে তিনি মাদ্রাসায় চাকরি করতে না পারেন।

তিনি আরো বলেন, গত কয়েকদিন আগে ওই শিক্ষার্থী একটি বানান না পারার কারণে তার হাত ধরে তিনি মারেন। এতে করে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে তিনি জানান।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা