• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় করোনা উপসর্গে বৃদ্ধের মৃত্যু

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১  

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এনিয়ে জেলায় ৩ অক্টোবর পর্যন্ত জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭০৫ জন।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তি হলেন, সাতক্ষীরার আশাশুনি উপজেলার গোদাড়া গ্রামের মৃত আবদুল বারী গাইনের ছেলে নজিমল গাইন(৭৫)।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ৩ অক্টোবর দুপুরে সামেক হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তিনি মারা যান। এদিকে গত ২৪ ঘন্টায় ৯০ টি নমুনা পরীক্ষা করে করো ৩জনের করোনা সনাক্ত হয়েছে।

সামেক হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৪ অক্টোবর পর্যন্ত মোট ৪৫ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৭ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৩ জন। করোনা উপসর্গে মারা গেছে একজন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে একজন। এ সময় ৯০ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত। শনাক্তের হার ৩ দশমিক ৩৩ শতাংশ।

তিনি আরো বলেন, ৩ অক্টোবর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৫৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৬২৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৬ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১৪৬ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১৪৩ জন। জেলায় ৩ অক্টোবর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৭০৫ জন।

সিভিল সার্জন আরো জানান, এপর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৩ লক্ষ ৬৬ হাজার ২৮৯ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৪৭ হাজার ৯৯৯ জন। জেলায় গত ২৪ ঘন্টায় সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৬ হাজার ১৫০ জন ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ হাজার ৩৬৪ জন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা