• রোববার   ২৫ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

আজকের সাতক্ষীরা

তালা উপজেলা ছাত্রলীগের সম্পাদকের বহিস্কারের দাবিতে সংবাদ সম্মেলন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

জমি দখলসহ একাধিক অপকর্মের হোতা, অছাত্র তালা উপজেলা ছাত্রলীগের সেক্রেটারী মশিউর আলম সুমনের দল থেকে বহিস্কারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাতক্ষীরার পাটকেলঘাটা থানার বড়াবলা গ্রামের রুহুল কুদ্দুসের ছেলে মো: সামসুজ্জোহা। তিনি বলেন আমি পাটকেলঘাটার বড়বিলা এলাকায় ৫০ একর জমিতে মৎস্যঘের পরিচালনা করে আসছিলাম। কিন্তু তালা উপজেলা ছাত্রলীগের বর্তমান সেক্রেটারি মশিউর আলম সুমনের অত্যাচারে আমরা ঘের ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে উঠেছি। গত ২০১৯ সালে পারিবারিক কারণে আমি জেলার বাইরে থাকার সুযোগে আমার মৎস্যঘেরটি দখল করে নেয়।

সে সময় আমার ঘেরে আনুমানিক ৫লক্ষাধিক মাছ ছিলো। বাড়ি ফিরে তার কাছ থেকে উদ্ধারের চেষ্টা করলে সে তালবাহানা করতে থাকে। একপর্যায়ে গত ১৩/০৭/২০২১ তারিখে বিকালে বড়বিলা এলাকার মৃত গোলাম ইসলামের পুত্র নজরুল ইসলাম মোড়ল এবং নজরুল ইসলাম মোড়লের পুত্র তালা উপজেলা ছাত্রলীগের সেক্রেটারি মশিউর আলম সুমন আমাকে কিল ঘুষি, লাথি মারে এবং ঘের দাবি করলে খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে। এঘটনায় আমি ১৪/০৭/২০২১ তারিখে পাটকেলঘাটায় একটি সাধারণ ডায়েরি করি যার নং- ৫৮৩। তিনি আরো বলেন এলাকার বহু নিরিহ মানুষের ঘের অবৈধভাবে দখলসহ নানান অপকর্মে জড়িত সুমন। মাত্র ৫ বছরের ব্যবধানে হতদরিদ্র কৃষকের সন্তান এখন কোটিপতি বনে গেছেন। তালা উপজেলা ছাত্রলীগের সেক্রেটারী হওয়ার পূর্বে তাদের সংসারই ঠিকমত চলতো না।

পদ পেয়েই কোটি কোটি টাকার মালিক সুমন। পাটকেলঘাটার লাল সবুজ সমবায় সমিতিতে কোষাধ্যক্ষ থাকা অবস্থায় ৫০লক্ষ টাকা আত্মসাত করে। যার মামলা চলমান। নিজের আখের গোছাতে সুমন ছাত্রদল, শিবিরসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের সাথে সব সময় উঠাবসা তার। পুলিশে আটকের ভয় দেখিয়ে তাদের কাছ থেকে প্রতিনিয়ত অর্থ হাতিয়ে নেই। এছাড়া সুমন বর্তমানে কোন কলেজে পড়াশোনা করে না।

সে একজন অছাত্র হয়েও জাতির জনকের আদর্শিত ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগের মত গুরুত্ব ছাত্র সংগঠনের উপজেলা সেক্রেটারি। আর পদের জোরেই মানুষকে জিম্মি করে, মামলা-হামলার ভয় দেখিয়ে, জোরপূর্বক ঘের দখল করে এলাকায় ত্রাসের রাজত্ব কয়েক করে চলেছে সে। তার কারনে এলাকায় সব সময় অশান্তি বিরাজ করছে। ঐতিহ্যবাহী ছাত্রলীগের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তার বহিস্কার দাবি করে এলাকার ঘেরের জমির মালিকসহ প্রায় শতাধিক মানুষ গণস্বাক্ষরও করেছেন। তিনি ওই অছাত্র, বহু অকপর্মের হোতা মশিউর আলম সুমনকে আইনগত ব্যবস্থা গ্রহণের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন। (প্রেস বিজ্ঞপ্তি)।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা