• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

গাবুরায় ক্ষতিগ্রস্ত পরিবারে মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৬ জুন ২০২১  

গত ২৬ মে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে উচ্চ জোয়ারে বেড়িবাঁধ ভেঙে উপক‚লীয় এলাকা প্লাবিত হয়। দ্বীপ ইউনিয়ন গাবুরাতে বাঘ বিধবা ও অতিদরিদ্র পরিবারগুলো খাদ্য সংকটে পড়লে লিডার্সের সহযোগিতায় বাঘ বিধবা ও অতিদরিদ্র পরিবারের নিকট খাদ্য ও হাইজিন সামগ্রী বিতরণ করেন। মঙ্গলবার (১৫ জুন)সকাল ১১টায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে ক্ষতিগ্রস্থ ১৫৫টি পরিবারে মাঝে খাদ্য ও হাইজিন সামগ্রী বিতরণ করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স। প্রতিটি খাদ্য ও হাইজিন প্যাকেজে আছে চাল , ডাল, আলু , তেল , লবন , সাবান , মাস্ক , বিøচিং পাউডার , স্যানিটারি ন্যাপকিন , ওরাল স্যালাইন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এস. এম. আতাউল হক (দোলন), বিশেষ অতিথি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আয়ূব (ডলি),বীর মুক্তিযোদ্ধা মীর আব্দুর রাজ্জাক, গাবুরা ইউনিয়নের চেয়ারম্যান¡ জি. এম. মাছুদুল আলম, জি. এম. সালাউদ্দিন, ও গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের সভাপতি শেখ আমীর হোসেন, লিডার্সের প্রোগ্রাম ম্যানেজার এস এম মনোয়ার হোসেন, প্রশাসনিক কর্মকর্তা অসিত মন্ডল, প্রকল্প সমন্বয়কারী কুন্তল রায় চেীধুরী প্রমুখ।

প্রধান অতিথি মহোদয় ভুক্তভোগী উপকারভোগীদের মাঝে খাদ্য ও হাইজিন সামগ্রী বিতরণ উদ্বোধন করেন। তিনি বলেন, “উপক‚লের মানুষের সমস্যা নিয়ে আমি বিভিন্ন স্থানে কথা বলি। উপক‚লের মানুষ নদীর সাথে যুদ্ধ করে টিকে থাকে। দুর্যোগে বেড়িবাঁধ ভেঙে গেলে তারা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বেড়িবাঁধ মেরামত করে নিজেদের টিকিয়ে রাখার চেষ্টা করে। টেকসই বেড়িবাঁধের জন্য আমরা প্রচেষ্টা চালাচ্ছি। আগামী মৌসুমেই টেকসই বেড়িবাঁধ হবে বলে বিশ্বাস করি। লিডার্স জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ সমস্যা বিভিন্ন স্থানে তুলে ধরেছে। আজ বাঘ বিধবা ও অতিদরিদ্র পরিবারে খাদ্য ও হাইজিন সামগ্রী বিতরণের জন্য লিডার্সকে অসংখ্য ধন্যবাদ জানাই।”

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা