• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য মাঠ প্রশাসনকে কাজ করতে হবে: ফরহাদ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২০  

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশকে সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে হলে সমাজের সকল স্তরের মানুষের উন্নয়ন নিশ্চিত করতে হবে। তাই সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য মাঠ প্রশাসনে কর্মরতাদের আন্তরিকভাবে কাজ করতে হবে।

মুজিববর্ষ উপলক্ষে মঙ্গলবার সাতক্ষীরা জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচির ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নিরন্তর কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে সরকারি কর্মচারীদের নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

সরকারি কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশের মানুষের উন্নত জীবনমান নিশ্চিত করতে হলে সততা ও কর্মদক্ষতার সঙ্গে কাজ করতে হবে। সরকারের সব ধরনের সেবা তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে সবসময় সচেষ্ট থাকতে হবে। 

উদ্বোধন করা ‘অনলাইন হেলথ সার্ভিস’ সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, সরকারের অবদান ‘ডিজিটাল বাংলাদেশ'। দ্রুত ও কার্যকরী সেবা প্রদানে ডিজিটাল পদ্ধতির ব্যবহার আরও বাড়াতে বাড়াতে হবে। সাতক্ষীরা অঞ্চলের মানুষের সঠিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে 'অনলাইন হেলথ সার্ভিস' গুরুত্বপূর্ণ অবদান রাখবে। তিনি আরও বলেন, সাতক্ষীরা অঞ্চল প্রাকৃতিক দুর্যোগপ্রবণ। তাই এ অঞ্চলের মানুষের জীবনমান উন্নত করতে হলে টেকসই উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে। 

প্রতিমন্ত্রী এ সময় 'জনমুখী জনপ্রশাসন' গড়ে তুলতে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাইকে কাজ করার আহ্বান জানান। 

সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, খুলনার বিভাগীয় কমিশনার ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার, পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

এদিন খুলনা রোড মোড়ে নবনির্মিত বঙ্গবন্ধু ম্যুরাল, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ অনলাইন বইমেলা, মুজিববর্ষে ১৪০০ আইটি এক্সপার্ট প্রশিক্ষণ কর্মসূচি, বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল আর্ট ক্যাম্প, অনলাইন হেলথ সার্ভিস এবং সাতক্ষীরা জেলার জনসংখ্যার পেশাভিত্তিক ডাটাবেজ কর্মসূচি উদ্বোধন করা হয়। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা