• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

নলতায় আহ্ছানিয়া দরবেশ আলী ক্যাডেট স্কুলের ফল প্রকাশ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৯  

কালিগঞ্জের নলতা মানিকতলায় স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আহছানিয়া দরবেশ আলী মেমোরিয়াল ক্যাডেট স্কুলে বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।  বেলা ১০টায় স্কুল প্রাঙ্গনে ছাত্র/ছাত্রী, অভিভাবকবৃন্দ ও শিক্ষকদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে এ অনুষ্ঠান হয়।

বার্ষিক ফল প্রকাশে স্কুলের প্রায় ২শত ৫০ জন শিক্ষার্থীর মধ্যে ১শত ২১জন শিক্ষার্থী গোল্ডেন ‘এ+’ পেয়ে সাফল্য অর্জন করেছে। এবং ১শত শিক্ষার্থী ‘এ’ গ্রেডপেয়ে সাফল্য অর্জন করেছে বলে জানা গেছে। সকল কৃতি শিক্ষার্থীদেরকে এবং সর্বউচ্চ উপস্থিতিদেরকে স্কুলের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়েছে।

অনুষ্ঠানে অধ্যক্ষ খান আলাউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির গঠনমূলক ও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন স্কুলের পরিচালক ও সাংবাদিক সোহরাব হোসেন সবুজ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,বর্তমানে স্কুলের শিক্ষার্থীদের রেজাল্ট অত্যান্ত সম্মানজনক। পি.ই.সি ও জেএসসি পরীক্ষায় অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপজেলার মধ্যে ব্যপক সাফল্য বয়ে এনেছে।এভাবে সাফল্য অর্জন করে তারা হবে এ সমাজ ও দেশের কর্ণধর ও সেবক। ভাল লেখাপড়ার সাথে তাদেরকে নৈতিক শিক্ষায় ও মানুষত্ববোধের শিক্ষায় প্রকৃত মানুষ হিসবে গড়ে তুলতে পারলেই শিক্ষা দানের সার্থকতা হবে। এজন্য বিদ্যালয় পরিচালনা ব্যবস্থা, শিক্ষকদের আন্তরিকতা ও অভিভাবদের আন্তরিকতায় সেটি অবশ্যই সম্ভব হয়ে উঠবে। এবং অত্র বিদ্যালয় এভাবে এগিয়ে গেলে জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হিসাবে অতি দ্রুত খ্যাতি অর্জন করবে বলে আমরা আশাবাদী।

সিনিয়র শিক্ষক জি.এম আবু ফরহাদের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন শিক্ষক সুমন কুমার রায়, ইলোরা জাকিয়া আহছানি, তুহিনা আফরিন, আনারুল ইসলাম, মাওঃ আব্দুল মান্নান ও খান আব্দুল কাইয়ুম প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির অন্যতম সদস্য ডা. ভবতোষ বৈদ্য, শিক্ষক আব্দুস সামাদ, শহিদুল ইসলাম সহ শত শত অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।বার্ষিক ফল প্রকাশে স্কুলের প্রায় ২শত ৫০ জন শিক্ষার্থীর মধ্যে ১শত ২১জন শিক্ষার্থী ‘এ+’ পেয়ে সাফল্য অর্জন করেছে। এবং ১শত শিক্ষার্থী ‘এ’ গ্রেড ও অন্যান্যরা পেয়ে সাফল্য অর্জন করেছে বলে জানা গেছে। সকল কৃতি শিক্ষার্থীদেরকে এবং সর্বউচ্চ উপস্থিতিদেরকে স্কুলের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়েছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা