• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় কৃষকনেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যুবার্ষিকী পালন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

সাতক্ষীরায় কৃষকনেতা সাইফুল্লাহ লস্করের ১০ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলার কাঠিয়া লস্কর পাড়ার তাঁর সমাধিস্থলে পুষ্পমাল্য অর্পন করা হয়। এ সময় প্রয়াতের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও শপথ পাঠ করা হয়। শপথ পাঠ করান কামরুল  হক লিকু। সংগঠনের কেন্দ্রীয়  সাংগঠনিক সম্পাদক কামরুল হকের নেতৃত্বে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সাতক্ষীরা সদর থানা আহ্বায়ক মাহমুদুদ্দিন লস্কর দুষ্টু ও তালা থানার সভাপতি আব্দুল হাকিমসহ স্থানীয় এলাকাবাসী পুষ্পমাল্য অর্পন করা হয়।
    
পরে বিকাল সাড়ে ৩ টায় সাতক্ষীরা জেলার তালা ডাকবাংলা চত্বরে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। সংগঠনের নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের কেন্দ্রীয় সহ-সভাপতি তোজাম্মেল হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কৃষক সংগ্রাম সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি খালেক লস্কর, যুগ্ম-সম্পাদক অধ্যাপক তাপস বিশ্বাস, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ কেন্দ্রীয় সহ-সভাপতি নাজিউর রহমান নজরুল, কৃষক সংগ্রাম সমিতির খুলনা জেলার সভাপতি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক সম্পাদক গিয়াস উদ্দিন, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট খুলনা জেলা সভাপতি আবুল হোসেন, কৃষক সংগ্রাম সমিতির যশোর জেলা সহ-সভাপতি সোহরাব উদ্দিন মাস্টার ও আবু বক্কার সরদার, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ যশোর জেলার সভাপতি আশুতোষ বিশ্বাস, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সাতক্ষীরা জেলার তালা থানার সভাপতি আব্দুল হাকিম, সাংবাদিক রঘুনাথ খাঁ, জাতীয় ছাত্রদলের খুলনা জেলা আহবায়ক সুকৃতি সরকার ও যশোর জেলা নেতা মধুমঙ্গল বিশ্বাস প্রমূখ। সভাটি পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক কামরুল হক লিকু।

সভায় নেতৃবৃন্দ বলেন, সাইফুল্লাহ লস্কর সমগ্র জীবন ধরে শ্রমিক-কৃষক মেহনতি জনগণ ও সাতক্ষীরার ক্ষেত্রে ভূমিহীন গরীব কৃষকদের খাস জমিতে অধিকার প্রতিষ্ঠার জন্য নিজেকে উৎসর্গ করেছেন। তাঁর প্রতি যথাযথ শ্রদ্ধা নিবেদনে তাঁর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য সর্বস্তরের জনগণের ঐক্যবদ্ধ লড়াই-সংগ্রামের বিকল্প নাই। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা