• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

দোয়ারাবাজারে বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২০  

মন্ত্রীসভায় অনুমোদিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেলা শহরের নিকটবর্তী দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি এলাকায় স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে দোয়ারাবাজার স্টুডেন্ট এসোসিয়েশন এই মানববন্ধনের আয়োজন করে। 

সুনামগঞ্জে একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেওয়ায় মানববন্ধন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। এ সময় বক্তারা বলেন, সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়টি একটি যুগান্তকারী সিদ্ধান্ত। দোয়ারাবাজার উপজেলা উন্নয়নের নানা সূচকে পিছিয়ে থাকায় এই অঞ্চলকে উন্নয়নের মূল ধারার নিয়ে আসতে এবং সুসম উন্নয়নের স্বার্থে বিশ্বদ্যালয়টি জেলা শহরের নিকটবর্তী আমবাড়ি এলাকায় স্থাপন করা হলে সব দিক থেকে উত্তম হবে। পূর্ব দিকে জেলা সদরের বিস্তৃতি ঘটবে। শিক্ষা ক্ষেত্রে অগ্রগতি হবে। 

দাবি বাস্তবায়নের ব্যাপারে প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীরসহ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান বক্তারা। সংগঠনের সাধারণ সম্পাদক আশিস রহমানের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. চাঁন মিয়া, জেলা পরিষদের সদস্য আমিনুল ইসলাম সেলিম, জেলা জজকোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সাইদুর রহমান সায়াদ, সুনামগঞ্জস্থ দোয়ারাবাজার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাসুম হেলাল, সংগঠনের প্রতিষ্ঠাতা আহবায়ক আব্দুস সালাম মাহবুব, সভাপতি শাখাওয়াত হোসাইন জুনায়েদ, সাংগঠনিক সম্পাদক যুবায়ের মাহমুদ পাভেল প্রমুখ। 

মাববন্ধন চলাকালে দাবির সাথে সংহতি প্রকাশ করেন মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা জাসদের সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, সাংবাদিক একেএম মহিম প্রমুখ। দোয়ারাবাজার, বিশ্ববিদ্যালয়, স্থাপন, দাবি, মানববন্ধন

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা