• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

আমেরিকার লজ্জা নেই, কখন কাকে ক্ষমতায় নিয়ে আসে : প্রধানমন্ত্রী

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৪  

বিদেশি ষড়যন্ত্রের বিষয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমেরিকার লজ্জা নেই, তারা কখন কাকে ক্ষমতায় নিয়ে আসে তার ঠিক নেই। তাদের গোয়েন্দা সাক্ষ্যতেই তারেক জিয়ার সাজা হয়েছে। এরা একজনকে এমন করবে, আবার কখন কাকে পছন্দ করে ক্ষমতায় নিয়ে আসে, তারও ঠিক নেই।

তিনি আরও বলেন, চক্রান্ত এখনও শেষ হয়নি, ষড়যন্ত্র এখনও চলছে। একজন নারী হয়ে আমি পাঁচ পাঁচবার ক্ষমতায় এসেছি, এটা অনেক দেশের পছন্দ না। এ ছাড়া আমাদের ভৌগোলিক অবস্থার কারণে অনেকের নজর আছে আমাদের ওপর। কাজেই এখানে বসে অন্য দেশের ওপর সন্ত্রাসী কর্মকাণ্ড চালাবে, এয়ার অ্যাটাক চালাবে, সেটা আমি মেনে নেব না। দেশ হিসেবে আমরা ছোট হতে পারি; আমরা স্বাধীন-সার্বভৌম দেশ, স্বাধীনভাবে চলব।

গতকাল শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মী, জনপ্রতিনিধি ও সুধীজনের সঙ্গে শুভেচ্ছা এবং মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।
বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বলেন, বিএনপি নির্বাচন করবে না– এটা আমরা জানি। কারণ, এরা যে নির্বাচন করবে, তাদের নেতা কোথায়? একজন দুর্নীতি আর এতিমের অর্থ আত্মসাৎ করে সাজাপ্রাপ্ত আরেকজন অর্থ পাচার ও মানি লন্ডারিংয়ের মামলায়। এই দুর্নীতি আমেরিকার গোয়েন্দা সংস্থা এফবিআই খুঁজে বের করেছে। তাদের গোয়েন্দার সাক্ষ্যতেই কিন্তু তারেক জিয়ার সাজা হয়েছে।
জনগণ আমাদের শক্তি উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, চক্রান্ত ছিল আমাকে ক্ষমতায় আসতে দেবে না। তাদের হুকুমের দাস এমন কাউকে বসাবে। তার পর এ দেশটাকে নিয়ে খেলতে পারবে। বাংলাদেশের জনগণ তার ভালো জবাব দিয়েছে। আমি নির্বাচনকে উন্মুক্ত করে দিয়েছিলাম। উদ্দেশ্য ছিল– ভোটার যেন আসে এবং প্রতিযোগিতা যেন হয়।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সতর্কতার সঙ্গে চলতে হবে। আমরা নতুন মন্ত্রিসভা করেছি। সেটাও তাদের লাগে। বলছে, এত তাড়াতাড়ি কেন সরকার করল? আমাদের তো সব তৈরি আছে, আমরা করব না কেন? আমরা সিদ্ধান্ত নিতে কখনও পিছপা হই না। জানি, ইলেকশন হবে। ইলেকশনে জিতলে কী করব এটা তো আগেই তৈরি করা থাকবে। তাহলে সময় লাগবে কেন? আমি সময় নষ্ট করব কেন? আমার কাছে একটা দিনেরও মূল্য আছে। আমাদের তো উন্নয়নের ধারাটা অব্যাহত রাখতে হবে। 

তিনি আরও বলেন, আবার দেখলাম তাদের (বিএনপি) অফিসের তালা ভাঙছে। সেই রবীন্দ্রনাথের গানটাই মনে পড়ে ‘ভেঙে মোর ঘরের চাবি, নিয়ে যাবি কে আমারে...’ আমি ঠিক জানি না রিজভী সাহেব এই গান গাইতে গাইতে তালা ভাঙছিল কিনা! আর তালা ভেঙে কাকে বের করল তাও জানি না। বলে যে চাবি খুঁজে পাচ্ছে না, তাহলে তালাটা লাগাল কে? এই তালার কোনো সিলগালা ছিল না। কাজেই এটা পুলিশ লাগায়নি। একটা ভালো তালা তারা হাতুড়ি দিয়ে ভাঙছে। এটা একটা নাটক। এই নাটক করে করে মানুষকে কিছুদিনের জন্য ধোঁকা দেওয়া যায়; কিন্তু সব সময়ের জন্য না।

মতবিনিময় সভায় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের বক্তব্য দেন। এ সময় শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি, জুয়েলের স্ত্রী সাহানা ইয়াসমিন শম্পা, শেখ সারহান নাসের তন্ময় এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও সাবেক এমপি নাজমা আক্তার, প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার উন্নয়ন প্রতিনিধি মো. শহীদ উল্লা খন্দকার, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম শাহাব উদ্দিন আজম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. ফোরকান বিশ্বাসসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার শ্রদ্ধা
এর আগে পঞ্চমবার প্রধানমন্ত্রী হয়ে প্রথম সরকারি সফরে গতকাল দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। বেদির পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে জাতির এই শ্রেষ্ঠ সন্তানের প্রতি সম্মান জানান তিনি। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে।

দুপুর ১২টার দিকে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে পবিত্র ফাতিহা পাঠ করে বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলসহ ৭৫-এর ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধের শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

পরে নবগঠিত মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী জাতির পিতার সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

গতকাল দুপুর পৌনে ১২টায় প্রথম সরকারি সফরে টুঙ্গিপাড়া এসে পৌঁছলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান দলের নেতাকর্মীরা। এর আগে ঢাকা থেকে সড়কপথে পদ্মা সেতু হয়ে দু’দিনের সফরে টুঙ্গিপাড়া এসে পৌঁছান প্রধানমন্ত্রী।

গতকাল তিনি টুঙ্গিপাড়ার নিজ বাসভবনে রাত কাটান। আজ দুপুরে প্রধানমন্ত্রী নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়া যাবেন। সেখানে উপজেলা পরিষদ কমপ্লেক্স চত্বরে আওয়ামী লীগ আয়োজিত শুভেচ্ছা ও মতবিনিময় সভায় যোগ দেবেন দলীয় সভাপতি শেখ হাসিনা। বিকেলে ঢাকা ফিরে যাবেন তিনি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা