• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় টানা বৃষ্টিতে সকালে ভোটার উপস্থিতি কম

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১  

মহামারি করোনার কারনে প্রথম ধাপের দুই দফা স্থগিত থাকা সাতক্ষীরার দু’টি উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে আজ (২০ সেপ্টেম্বর)। এর মধ্যে ৪টি ইউপিতে প্রথম বারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হচ্ছে। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে বিরতিহীন ভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, কলারোয়া উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১০টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়ন গুলো হচ্ছে, ১নং জয়নগর, ২নং জালালাবাদ, ৩নং কয়লা, ৪নং লাঙ্গলঝাড়া, ৫নং কেঁড়াগাছি, ৬নং সোনাবাড়িয়া, ৭নং চন্দনপুর, ৯নং হেলাতলা, ১১নং দেয়াড়া ও ১২নং যুগিখালি ইউনিয়ন।

কলারোয়ার এই ১০টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী রয়েছেন মোট ৩৮জন। এছাড়া সাধারণ ওয়ার্ডের মেম্বর পদে ৩৮৫ জন ও সংরক্ষিত মহিলা মেম্বর পদে ১২৪জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করছেন।

উপজেলার ১০টি ইউনিয়নে ভোট কেন্দ্র রয়েছে ৯১টি। মোট ভোটার ১ লক্ষ ৪৪ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৭৭৪ ও মহিলা ভোটার ৭২ হাজার ৬৯৬ জন। এখানে পরুষের চেয়ে মহিলা ভোটার কিছুটা বেশি।

এদিকে তালা উপজেলার ১২টির মধ্যে ১১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, এগুলো হলো ১নং ধানদিয়া, ২নং নগরঘাটা, ৩নং সরুলিয়া, ৫নং তেতুলিয়া, ৬নং তালা সদর, ৭নং ইসলামকাটি, ৮নং মাগুরা, ৯নং খলিষখালী, ১০নং খেশরা, ১১নং জালালপুর ও ১২নং খলিলনগর ইউনিয়ন। তালা উপজেলার এই ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৩ জন, সাধারণ সদস্য পদে ৪৬১ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তালার ১১টি ইউনিয়নে ভোট কেন্দ্র রয়েছে ১০৪টি। এখানে নারী-পুরুষ মিলে ২ লাখ ৩০ হাজার ৮২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদেও মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১৬ হাজার ৪৭০ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ১৪ হাজার ৩৫৪ জন।

জেলা নির্বাচন কমিশনার নাজমুল কবীর জানান, প্রথম ধার্পে স্থগিত থাকা সাতক্ষীরার তালা উপজেলার ১১টি ও কলারোয়া উপজেলার ১০টি মিলে মোট ২১ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ হচ্ছে আজ। এর মধ্যে কলারোয়ার হেলাতলা ইউনিয়নে এবং তালা উপজেলার তালা সদর, খলিলনগর ও তেঁতুলিয়া ইউনিয়নে ৪০টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হচ্ছে। এ ছাড়া তালার ৮টি ও কলারোয়ার নয়টি ইউনিয়নের ১৫৫টি কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে ব্যলটে। সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে চলবে বিকেল চারটা পর্যন্ত। শান্তিপূর্নভাবে ভোগ গ্রহণ নিশ্চিত করতে প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে সোমবার ভোর রাত থেকে শুরু হওয়া টানা বৃষ্টি এখনো অব্যহত রয়েছে। বৃষ্টির কারনে সকাল থেকে ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি একদম নেই বললে চলে। অন্যসময় ভোটগ্রহণ শুরুর আগে থেকেই কেন্দ্র গুলোতে নারী ভোটরের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। ভোট প্রদানের জন্য তারা দীর্ঘ লাইনে দাড়িয়ে অপেক্ষা করেন। কিন্তু আজকের চিত্র সম্পূর্ন ভিন্ন। ভোর থেকে টানা বৃষ্টির কারনে ভোটার না থাকায় কেন্দ্রে বসে একরকম অলস সময় কাটাচ্ছেন নির্বাচনে দায়িত্ব পালনকারি কর্মকর্তারা। তবে মাঝে মধ্যে দুই একজন পরুষ ভোটার ছাতা মাথা দিয়ে কেন্দ্রে এসে ভোট দিয়ে যাচ্ছেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা