• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

তারুণ্যের শক্তিই বাংলাদেশের সমৃদ্ধি: প্রতিমন্ত্রী পলক

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তারুণ্যের শক্তিই বাংলাদেশের সমৃদ্ধি। এজন্য তরুণ সমাজকে বাঁচাতে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ এবং দুর্নীতি মুক্ত দেশ গড়তে সবাইকে কাজ করতে হবে। এজন্য সবার সম্মিলিত প্রচেষ্টা দরকার।

 

আজ রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদের হলরুমে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে সভায় প্রতিমন্ত্রী আরো বলেন, নৌকায় ভোট দিয়ে দেশে শান্তি এসেছে। দেশে উন্নয়ন পরিলক্ষিত হচ্ছে। শেখ হাসিনা সে লক্ষেই কাজ করে যাচ্ছেন। এখন উন্নয়নের পাশাপাশি সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, বিগত দিনে চলনবিলসহ সিংড়া উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি খুব খারাপ ছিলো। কিন্তু এখন মানুষ শান্তিতে আছে। আগে সিংড়ার অনেক ইউনিয়নে জুয়া চলতো। এখন সেসব ইউনিয়নে জুয়া মুক্ত করা হয়েছে। এখনো অভিযান পরিচালিত হচ্ছে। প্রশাসনের পাশাপাশি সামাজিকভাবে জুয়া নির্মূল করতে হবে। কোনো পুলিশ, জনপ্রতিনিধি মাদক, জুয়া থেকে বখরা নিয়ে এসবকে প্রশ্রয় দিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, ‘৯৯৯’ এই কল সেন্টার অপরাধ নিয়ন্ত্রণে ভূমিকা রাখছে। দেশের যে কোনো নাগরিক ফোন করে যে কোনো তথ্য দিতে পারবে। ১০৬ দুর্নীতি দমন কমিশনে যে কেউ অভিযোগ দিতে পারেন। দৃষ্টের দমন শিষ্টের লালন করতে হবে। সততার মূল্য আছে, থাকবে। আমাদের সবাইকে সৎ এবং স্বচ্ছ থাকতে হবে। 

সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজিসহ ১২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা ও সাংবাদিকরা।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা