• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফল রাষ্ট্রনায়ক: মনজুর আলম

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০১৯  

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে মোস্তফা-হাকিম কলেজ চত্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, খতমে কুরআন, দোয়া ও মুনাজাতের আয়োজন করা হয়।

 

আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এম মনজুর আলম।

অনুষ্ঠানে মনজুর আলম বলেন, ‘১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, আওয়ামী লীগের সভাপতি, সফল ও দক্ষ রাষ্ট্রনায়ক, আধুনিক ও ডিজিটাল বাংলাদেশের রূপকার দেশপ্রেমিক শেখ হাসিনা। বঙ্গবন্ধু ও মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের আলোকিত সন্তান প্র্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাধীন বাংলাদেশের চারবারের নির্বাচিত প্রধানমন্ত্রী তিনি।

‘১৯৭১ সালে দেশ স্বাধীন হওয়ার কয়েক বছর পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের গুলিতে তাঁর পরিবার নিহত হন। ভাগ্যক্রমে বেঁচে ছিলেন তিনি ও  ছোট বোন শেখ রেহানা। শেখ হাসিনা বেঁচে আছেন বলেই আজ দেশ উন্নয়নের মহাসড়কে। উন্নীত হয়েছে উন্নয়নশীল দেশের কাতারে। তিনি সুস্থ থাকলে ভালো থাকবে দেশ।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় মনজুর আলম অসহায়দের মাঝে নগদ টাকা ও খাবার বিতরণ করেন। এছাড়াও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মোস্তফা-হাকিম কলেজের গরিব শিক্ষার্থীদের মাঝে মনজুর আলমের পক্ষ থেকে দুই লক্ষ টাকা বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ মাহফুজুল হক চৌধুরী, অধ্যাপক কাজী মাহবুবুর রহমান, মোহাম্মদ আবু ছগির, সত্যজিত বড়ুয়া, উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম কেজি অ্যান্ড হাইস্কুল পরিচালনা কমিটির সদস্য নেছার আহাম্মদ, তৈয়বিয়া জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আব্দুল মান্নান প্রমুখ।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা