• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ইসলামাবাদ হাইকোর্টে ইমরানের শুনানি চলছে

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১২ মে ২০২৩  

আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্টে সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের জামিন শুনানি শুরু হয়েছে। আগের দিন দেশটির সুপ্রিম কোর্ট তার গ্রেপ্তারকে অবৈধ ও বেআইনি বলে ঘোষণা দেন।

শুক্রবার (১২ মে) ইসলামাবাদ হাইকোর্টে বিচারপতি মিয়ানগুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ইমরানের শুনানি চলছে। দুই ঘণ্টা পর ইমরানের জামিন শুনানি শুরু হয়। গণমাধ্যমগুলো বলছে আদালত চত্বরে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

ডন নিউজ টিভি বলেছে, ইমরানের আইনজীবীরা হাইকোর্টের কাছে আরও চারটি আবেদন উপস্থাপন করেছেন।

পিটিআই চেয়ারম্যান বেলা সাড়ে ১১টার কিছুক্ষণ পর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে আসেন এবং বায়োমেট্রিকস সম্পন্ন করে। টিভিতে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা গেছে, পুলিশ ও রেঞ্জার কর্মকর্তারা আদালত চত্বরের বাইরে অবস্থান করছেন।

ভিডিও ফুটেজে আরও দেখা গেছে ইসলামাবাদ হাইকোর্ট চত্বরের বাইরে বেশ কয়েকজন আইনজীবী ইমরানের সঙ্গে একাত্মতা প্রকাশ করে স্লোগান দিচ্ছেন।

গেল মঙ্গলবার (৯ মে) সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার হন। বুধবার (১০ মে) আদালত তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। তোশাখানা মামলাতেও অভিযুক্ত হয়েছেন তিনি।

ইমরানের গ্রেপ্তার ঘিরে বিক্ষোভে উত্তাল পাকিস্তান। ইমরানের সমর্থকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। সেনানিবাসসহ বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়েছেন তারা। এ পর্যন্ত দেড় হাজারের বেশি লোক গ্রেপ্তার হয়েছেন, প্রাণ গেছে আটজনের।

বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিম কোর্টে ইমরান খানের গ্রেপ্তারের বৈধতা নিয়ে আবেদনের শুনানি হয়। শুনানিতে আদালত ইমরানের গ্রেপ্তারকে বেআইনি বলেন। এদিন ইমরানকে আদালত অতিথিশালায় রাখার আদেশ দেন এবং শুক্রবার আদালতে হাজির হতে বলেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা