• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

যুক্তরাষ্ট্রে ভারতীয়-মার্কিন পুলিশ কর্মকর্তা খুন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০১৯  

যুক্তরাষ্ট্রে ফের খুন হয়েছেন এক প্রবাসী ভারতীয়। টেক্সাসে ট্র্যাফিক বিরতির সময় দাঁড়িয়ে থাকা এক ভারতীয়-মার্কিন শিখ পুলিশ কর্মকর্তাকে লক্ষ্য করে একের পর এক গুলি ছোঁড়া হয়েছে। এর ফলে মৃত্যু হয়েছে তাঁর। এই হত্যাকাণ্ডকে নির্মম ও ঠাণ্ডা মাথার খুন বলে উল্লেখ করা হচ্ছে। মার্কিন কর্মকর্তা শেরিফ এড গঞ্জালেজের বরাতে এ তথ্য জানা গেছে।  

শেরিফ এড গঞ্জালেজে জানিয়েছেন, শিখ হারিস কাউন্টি শেরিফের সহকারী সন্দীপ সিং ধালিওয়ালকে (৪০) ট্র্যাফিক বিরতিতে গুলিবিদ্ধ করা হয়। 

তিনি জানান, গত দশ বছর ধরে ট্রাফিক পুলিশে কাজ করছেন সন্দীপ ধালিওয়াল। ঘটনার সময় তিনি একটি গাড়িকে দাঁড়াতে বলেন। ওই গাড়ির ভিতরে ছিলেন একজন পুরুষ ও নারী। গাড়িটিকে থামাতে বললে গাড়ির মধ্যে থেকে একজন বেরিয়ে এসে তাঁকে লক্ষ্য করে সরাসরি একের পর এর গুলি চালান। এতে লুটিয়ে পড়েন ওই ট্রাফিক পুলিশ কর্মকর্তা। গুলি চালানোর পরেই ওই দুষ্কৃতিকারী দৌড়ে একটি শপিং সেন্টারের মধ্যে ঢুকে পড়েন। 

মার্কিন পুলিশ বলছে, সন্দীপ ধালিওয়ালের ড্যাশক্যাম ভিডিওটি দেখে তদন্তকারীরা ওই বন্দুকবাজের চেহারা কেমন তা চিহ্নিত করতে পেরেছে। বন্দুকবাজ যে গাড়ি চালাচ্ছিল সেটিকে পাওয়া গেছে। তদন্ত করা হচ্ছে।

এ বিষয়ে পুলিশ কমিশনার অ্যাড্রিয়ান গার্সিয়া বলেছেন, ডেপুটি সন্দীপ ধালিওয়াল অনেকের কাছেই উদাহরণ ছিলেন। তিনি শ্রদ্ধা ও গর্বের সঙ্গে নিজের কর্তব্য পালন করতেন। গোটা শিখ সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করতেন তিনি। 

গঞ্জালেজ বলেন, ধালিওয়াল একজন হৃদয়বান মানুষ হিসাবে পরিচিত ছিলেন। পোস্ট (হারিকেন) হার্ভে যখন আমাদের সবচেয়ে বেশি সাহায্যের প্রয়োজন হয়েছিল, তিনি তখন অনেক সাহায্যও করেছিলেন। 

জানা গেছে, এই পুলিশ অফিসারের এই নির্মম মৃত্যু নাড়িয়ে দিয়েছে মার্কিন পুলিশ প্রশাসনকে। এ ঘটনার জোরদার তদন্ত শুরু হয়েছে। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা