• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সরাসরি কমিশন্ড অফিসার নিয়োগ দেবে নৌবাহিনী

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২  

সরাসরি কমিশন্ড অফিসার নিয়োগ দেবে বাংলাদেশ নৌবাহিনী। ২০২৩ এ ডিইও ব্যাচে অনূর্ধ্ব ২৮ বছর (১ জানুয়ারি ২০২৩ তারিখের হিসাবে) বয়সী পুরুষ ও মহিলা প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন। প্রার্থীদের অবশ্যই অবিবাহিত হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা : ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা (পুরুষ) বিভাগের জন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নেভাল অর্কিটেচার/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস করতে হবে।    এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০সহ বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ ৩.০০ থাকতে হবে।
 

সাপ্লাই শাখা (পুরুষ ও নারী) বিভাগের জন্য বাণিজ্যপরিসংখ্যান/অর্থনীতি বিষয়ে সম্মান অথবা বিবিএ পাস করতে হবে। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ ৪.৫০সহ স্নাতক (সম্মান) পরীক্ষায় সিজিপিএ ৩ থাকতে হবে। অবিবাহিত হতে হবে।
শিক্ষা শাখা (পুরুষ ও নারী) বিভাগের জন্য স্নাতক (সম্মান)সহ মাস্টার্স পাস। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় কমপক্ষে ৩ থাকতে হবে। বিবাহিত বা অবিবাহিত উভয়েই আবেদন করতে পারবেন।
শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ার) পুরুষ ও নারী বিভাগের জন্য পাবলিক/প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক থাকতে হবে। বিবাহিত ও অবিবাহিতরা আবেদন করতে পারবেন।

উচ্চতা :  পুরুষ ১৬২.৫ সেমি ও নারী ১৫৭.৪৮ সেমি। ওজন : পুরুষ ৫০ কেজি ও নারী ৪৭ কেজি। বুকের মাপ : স্বাভাবিক ৭৬ সেমি, সম্প্রসারিত ৮১ সেমি ও নারী স্বাভাবিক ৭১ সেমি, সম্প্রসারিত ৭৬ সেমি।


অনলাইনে আবেদনের লিংক : https://joinnavy.navy.mil.bd/
আবেদন ফি : ৭০০ টাকা।
আবেদনের শেষ তারিখ : ৩১ মে ২০২২।

নিয়োগ বিজ্ঞপ্তি : https://joinnavy.navy.mil.bd/media/DEO_2023A-P.pdf

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা