• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

আইফোন অর্ডার করে পেলেন বাসন মাজা সাবান

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২১  

অনলাইনে অর্ডার করেছিলেন আইফোন-টুয়েলভ। বাড়িতে ডেলিভারি আসার পর প্যাকেট খুলে দেখলেন ভেতরে রয়েছে বাসন মাজা সাবান ও পাঁচ টাকার কয়েন। মাথায় হাত গ্রাহকের।  ঘটনাটি ঘটে কেরালায়। সেখানকার এক ব্যক্তি ই-কমার্স ওয়েবসাইট থেকে আইফোন টুয়েলভ অর্ডার করেছিলেন। তার পরিবর্তে পেল বাসন মাজা সাবান। 

জানা যায়, ভুক্তভোগী ঐ গ্রাহকের নাম নুরুল আমীন। তিনি ভারতের কেরালা রাজ্যের কোচি শহরের উপকণ্ঠ আলুভারে বসবাস করেন। অনেক দিন ধরে তিনি আইফোনের জন্য অপেক্ষা করছিলেন, এর জন্য তিনি হাজার হাজার টাকা খরচও করেছিলেন। তবে তার পরিবর্তে তিনি পান কয়েক টাকা মূল্যের একটি বাসন মাজা সাবান এবং ৫ রুপির একটি কয়েন।

ঘটনাটি সঙ্গে সঙ্গে নূরুল সামাজিক মাধ্যমে শেয়ার করেন এবং তা সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়। সামাজিক মাধ্যমে এর একটি ছবিও ছড়িয়ে পড়ে যাতে আইফোনের পরিবর্তে সবুজ রঙের বাসন মাজা সাবান এবং ৫ টাকার মুদ্রা দেখা যাচ্ছে। নুরুল অ্যামাজনে যে ফোন অর্ডার করেছিলেন সেটার মূল্য ৭০ হাজার ৯০০ টাকা। অনলাইনে বাসন মাজা সাবান পেয়ে নুরুল পুলিশে অভিযোগ করেন। এতে বলা হয়, নুরুল ১২ অক্টোবর অ্যামাজনে পে কার্ডের মাধ্যমে অর্ডার দেন এবং ১৫ অক্টোবর আইফোনের বদলে ঐ বাসন মাজা সাবান পান।

নুরুল অভিযোগ দায়ের করার পরপরই সাইবার থানায় একটি মামলা দায়ের করা হয়। ইন্ডিয়া টুডে-র এক প্রতিবেদনে বলা হয়েছে, নূরুল যে ফোনটি অর্ডার করেছিলেন ২০২১ সালের সেপ্টেম্বর মাস থেকে ভারতের ঝাড়খণ্ডের কেউ একজন তা এরই মধ্যে ব্যবহার করছে।

এ প্রসঙ্গে পুলিশের এক কর্মকর্তা বলেন, আমরা অ্যামাজন কর্তৃপক্ষ এবং তেলঙ্গানা ভিত্তিক বিক্রেতার সঙ্গে যোগাযোগ করেছি। ফোনটি ঝাড়খণ্ডে চলতি বছরের ২৫ সেপ্টেম্বর থেকে ব্যবহার করা হচ্ছে, যদিও অর্ডারটি অক্টোবরেই দেওয়া হয়েছিল। যখন আমরা বিক্রেতার সঙ্গে যোগাযোগ করি তখন তিনি জানিয়েছেন ফোনটি স্টকের বাইরে। সেই সঙ্গে ঐ বিক্রেতা এটাও জানান, নুরুল যে টাকা দিয়েছে তা ফেরত দেওয়া হবে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা