• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের সাতক্ষীরা

দুই সপ্তাহে ১৮ হাজার কোটি টাকা আয়!

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৬ মে ২০১৯  

আগেই বলা হয়েছিল অ্যান্টনি রুশো ও জো রুশো পরিচালিত ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ বদলে দেবে হলিউডের সব হিসাব-নিকাশ। গত ২২ এপ্রিল বিশ্বজুড়ে ছবিটি মুক্তির মাত্র দুই সপ্তাহের মাথায় আয় করেছে ২১৮ দশমিক ৯ কোটি মার্কিন ডলার। টাকার অঙ্কে তা ১৮ হাজার ৮২৫ কোটি! এটিই বিশ্বে সর্বোচ্চ আয় করা সুপারহিরো ছবি। আর বিশ্ব চলচ্চিত্র ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ আয় ছবি। বলা যায় না, যেকোনো সময় ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ই হয়ে যেতে পারে বিশ্বের সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী চলচ্চিত্র।

থানোসকে কে মারবে? এই প্রশ্নের উত্তর জানতে বাংলাদেশের দর্শক ছবিটি মুক্তির প্রথম সাত দিনে খরচ করেছেন ৩ কোটি টাকা। মুক্তির প্রথম সপ্তাহেই শুধু ভারতে আয় করেছে ৪৫০ কোটি টাকা, উত্তর আমেরিকা থেকে আয় ৩ হাজার কোটি টাকা, চীন থেকে ৩ হাজার ৩০০ কোটি টাকা আর বাকি বিশ্বে আয় হয়েছে ৭ হাজার ২৫০ কোটি টাকা। যখন এই লেখা পড়ছেন, ততক্ষণে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির বক্স অফিস আকারে আরও একটু বড় হয়ে গেছে।

‘এন্ডগেম’ মাত্র দুই সপ্তাহের ভেতরেই ‘টাইটানিক’, ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেনস’ ও ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবির বক্স অফিসের রেকর্ড ভেঙে দিয়েছে। এখন এই ছবির সামনে আছে শুধু ‘অ্যাভাটার’। ২০০৯ সালের ১০ ডিসেম্বর জেমস ক্যামেরুন পরিচালিত এই ছবি বিশ্বজুড়ে আয় করেছে ২৩ হাজার ৯০৮ কোটি টাকা। সব দেখে-শুনে মনে হচ্ছেন, সর্বাধিক আয় করা ছবি হিসেবে ‘অ্যাভাটার’-এর দিন ফুরিয়ে আসছে। এবার সেই মুকুট শোভা পাবে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির মাথায়।

শুধু আয় করেই ক্ষান্ত থাকেনি ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’; সারা বিশ্ব থেকেই কুড়িয়েছে সমালোচকদের অকুণ্ঠ প্রশংসা। রোটেন টম্যাটোস, যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফিল্ম রিভিউ ওয়েবসাইটে এই ছবি পেয়েছে ৯৫ শতাংশ রেটিং। এক কথায় সবাই জানিয়েছে, ‘ছবিটি উত্তেজনাকর, বিনোদনে ভরপুর এবং আবেগে আক্রান্ত করার মতো। “অ্যাভেঞ্জার্স: এন্ডগেম” একটা পারফেক্ট মারভেল মহাকাব্যের সমাপ্তি।’

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা