• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ইউএনও ওয়াহিদাকে হত্যাচেষ্টা মামলায় মালি’র ১০ বছর কারাদণ্ড

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২  

দিনাজপুরের ঘোড়াঘাটের সাবেক ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে হত্যাচেষ্টার মামলায় আসামি রবিউল ইসলামকে ১০ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (০৮ নভেম্বর) সকালে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর বিচারক সাদিয়া সুলতানা এই রায় দেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রবিউল ইসলাম রবি। তিনি বলেন, অল্প সময়ের মধ্যে এই রায়ের মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এই রায়ে আমরা ভিকটিম সন্তোষ প্রকাশ করেছেন।

দিনাজপুর কোর্ট পুলিশের পরিদর্শক মনিরুজ্জামান বলেন, গত ২৬ সেপ্টেম্বর মামলার যুক্তিতর্ক শেষ হয়। আজ ৮ নভেম্বর একমাত্র আসামির উপস্থিতিতে মামলার রায় ঘোষণা করা হয়।

তিনি আরও বলেন, মামলাটিতে ৫৩ জন সাক্ষ্য দিয়েছেন। মামলায় একমাত্র আসামি ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের বরখান্ত মালি রবিউল ইসলাম উচ্চতর আদালত থেকে জামিনে রয়েছেন। তবে আজ তার উপস্থিতিতেই আদালতে বিচারিক কার্যক্রম পরিচালিত হয়।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সামাদ বলেন, মামলায় কোনোভাবেই প্রমাণ করতে পারেনি যে আমার মক্কেল মামলার সঙ্গে জড়িত। আমরা এই রায়ের প্রতি উচ্চ আদালতে আপিল করব আশা করছি। উচ্চ আদালতে আপিল করলে আমার মক্কেল সুষ্ঠু বিচার পাবেন।

প্রসঙ্গত, গত ২০২০ সালের ২ সেপ্টেম্বর রাতে ঘোড়াঘাট উপজেলা পরিষদের বরখাস্ত মালি রবিউল ইসলাম তৎকালীন ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে প্রবেশ করে হাতুড়ি দিয়ে তাকে ও তার বাবাকে পিটিয়ে পালিয়ে যায়। পরে তাদের রংপুর মেডিকেল কলেজ ও পরে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার জাতীয় নিউরোসায়েন্স হাসপাতালে নেওয়া হয়। এ ঘটনায় ৩ সেপ্টেম্বর ওয়াহিদা খানমের ভাই পুলিশ পরিদর্শক শেখ ফরিদ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। পরে বরখাস্ত হওয়া মালি রবিউল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ।

একই বছরের ১২-২০ সেপ্টেম্বর পর্যন্ত আদালতের আদেশে ডিবি পুলিশের হেফাজতে ৯ দিনের রিমান্ডে ছিলেন রবিউল। ২০ সেপ্টেম্বর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি। তার স্বীকারোক্তির ভিত্তিতে ২১ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেন তৎকালীন ডিবির ওসি ইমাম জাফর।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা