• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের সম্মাননা প্রদান

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২  

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে সাতক্ষীরায় সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী দুই ব্যক্তি ও আহরনকারী একটি আর্থিক প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক এবং তিন প্রবাসী কর্মীর মেধাবী সন্তানকে আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের যৌথ আয়োজনে রোববার(১৮ডিসেম্বর) সকালে জেলা শিল্প কলা একাডেমি মিলনায়তনে এক অনুষ্ঠানে এই সম্মাননা স্মারক ও আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।

“থাকবো ভালো, রাখব ভালো দেশ বৈধপথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন উপলক্ষে সাতক্ষীরায় আলোচনা সভা,সম্মাননা স্মারক ও চেক প্রদান করা হয়।সদর উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (সদর ভুমি কর্মকর্তা) আজহার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য অ্যাড. শাহানাজ পারভীন মিলি, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রর অধ্যক্ষ কে.এম মিজানুর রহমান, প্রবাসী কল্যান ব্যাংক সাতক্ষীরা শাখার দ্বিতীয় কর্মকর্তা আব্দুর রহিম, আল নুর ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী আবু বকর সিদ্দিকী প্রমুখ।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা কর্মসংস্তান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোস্তফা জামান।

অনুষ্ঠানে ২০২০ সালে নির্বাচিত পিইসি ক্যাটাগরীতে তিন প্রবাসী কর্মীর মেধাবী সন্তানকে ১৪ হাজার টাকা করে মোট ৪২হাজার টাকার চেক প্রদান করা হয়। এসময় সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী একজন পুরুষ ও একজন মহিলা কর্মীকে এবং সর্বোচ্চ রেমিট্যান্স আহরনকারী ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সাতক্ষীরা শাখাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এর আগে, সকালে দিবসটি উপলক্ষে শহরের নিউমার্কেট থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালীতে নেতৃত্ব দেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) কাজী আরিফুর রহমান।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা