• সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১১ ১৪২৯

  • || ০১ রবিউল আউয়াল ১৪৪৪

আজকের সাতক্ষীরা

সুন্দরবনে অনুপ্রবেশ, ২৫ জেলেকে সাত লাখ টাকা জরিমানা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২  

বনবিভাগের পশ্চিম সুন্দরবনের অওতাধীন সাতক্ষীরা রেঞ্জে প্রবেশ নিষিদ্ধ সময়ে অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ ধরার সময় ২৫ জেলেকে আটক করেছে বনবিভাগ। সোমবার (১৮ জুলাই) সুন্দরবনের ৪৯ নং কর্ম্পাটমেন্টের তালপট্টি এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে বন আইনে জেলেদেরকে সাত লাখ টাকা জরিমানা করা হয়।

আটক জেলেরা হলেন, ভোলা জেলোর চর শফি এলাকার হারুনার রশিদ, লিটন হোসেন, মোসলে উদ্দীন, মোঃ আমির হোসেন, ইয়াছিন আলী, জিলন ও নুর আলম এবং নোয়াখালি জেলার মাইসদি সদর উপজেলার আন্দারচর এলাকার মোঃ শামিম, মোঃ শিপন, মোঃ আবু হানিফ, আবু তাহের, আব সাঈদ, মোঃ শফিক, জাকির হোসেন, বিল্লাল হোসেন, আবু সাঈদ, মোঃ দিদার হোসেন, তরিকুল ইসলাম, মোঃ আবুল কাশেম, মোঃ নুর আলম এবং পটুয়াখালি জেলার কলাপাড়া উপজেলার মজিদপুর গ্রামের রহিম বেপারি, রেজাউল করিম, আবুল কাশেম, রাকিবুল ইসলাম ও নাসির ফরাজি।

বনবিভাগ সূত্র জনায়, প্রবেশ নিষিদ্ধ সময়ে অবৈধভাবে সুন্দরবনে ঢুকে তালপট্টি এলাকায় বেশ কয়েকজন জেলে মাছ ধরছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী বন স্টেশন অফিসার (এসও) নুর আলমের নেতৃত্বে বনবিভাগের সদস্যরা সামবার সকালে ওই এলাকায় অভিযান চালায়। অভিযানকালে গহীন সুন্দরবনের ৪৯ নং কর্ম্পাটমেন্টের আওতায় তালপট্টি এলাকা থেকে উল্লেখিত সময় ২৫ জেলেকে আটক করা হয়। এসময় জেলেদের ব্যবহৃত ১টি মাছ ধরা ট্রলার ও ২টি মিনি ট্রলারসহ আনুসঙ্গিক মালামাল জব্দ করে আভিযানিক দলটি।

সাতক্ষীরা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান এঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধভাবে অনুপ্রবেশ করে সুন্দরবনের নদীতে মাছ ধরার সময় আটক ওই জেলেদের কম্পাউন্ডিং অফেন্স রিপোর্ট (সিওআর) আইনে সাত লাখ টাকা জরিমানা আদায় করে তাদেরকে মুক্তি দেওয়া হয়েছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা