• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ঈদে ভোমরা স্থল বন্দর ৪ দিন বন্ধ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৯ জুলাই ২০২২  

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে টানা ৪ দিনের ছুটির কবলে পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর আর বেনাপোল-পেট্রোপোল বন্দর  তিনদিন। এর ফলে আজ শনিবার (৯ জুলাই) থেকে আগামী সোমবার (১১ জুলাই) পর্যন্ত বেনাপোল-পেট্রোপোল বন্দর ও মঙ্গলবার (১২ জুলাই) পর্যন্ত ভোমরা বন্দরের সকল প্রকার আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম কার্যত বন্ধ থাকবে। তবে, এই সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন।

ভোমরা স্থল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এসএম মাকসুদ খান জানান, শুক্রবার সরকারী ছুটির দিন এমনি বন্দরের কার্যক্রম বন্ধ থাকে। তবে আজ ৯ জুলাই শনিবার থেকে ১২ জুলাই মঙ্গলবার পর্যন্ত ৪দিন ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশনের সাথে যৌথ আলোচনা করে সর্ব সম্মতিক্রমে উভয় দেশের বন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি আরো জানান, আগামী ১৩ জুলাই বুধবার থেকে আবারও যথারীতি আমাদানি-রপ্তানী কার্যক্রম শুরু হবে।

ভোমরা স্থলবন্দর শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার আমীর মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন শুক্রবার সরকারী ছুটির সাথে আরো ৪ দিন বাাড়িয়ে (আগামী মঙ্গলবার পর্যন্ত) বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এর ফলে কার্যত আমদানী-রপ্তানী কার্যক্রম ৪ দিন বন্ধ থাকবে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) উপ পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর হোসেন জানান, বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে এ বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করতে পারবেন।

শনিবার (৯ জুলাই) সকালে বেনাপোল বন্দরের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার। এসময় তিনি জানান, শনি, রবি ও সোমবার ঈদুল আজহা উপলক্ষে ছুটি।মঙ্গলবার (১২ জুলাই) সকাল থেকে স্বাভাবিক নিয়মে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে। এছাড়া ঈদের ছুটিতে বন্দরের মধ্যে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য বন্দরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া জানান,পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তিনদিন ছুটি। এসময় আমদানি-রপ্তানি ও বেনাপোল বন্দরের পণ্য খালাস কার্যক্রম বন্ধ থাকবে। আগামী মঙ্গলবার (১২ জুলাই) সকাল থেকে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য ও পণ্য খালাস পুনরায় সচল হবে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা