• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় করোনার ২৫ নমুনায় শনাক্ত ১

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২১  

সাতক্ষীরায় টানা দু’দিন করোনা আক্রান্ত শূন্য থাকার পর গত ২৪ ঘন্টায় ২৫টি নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে। তবে এসময় করোনা উপসর্গে কেউ মারা যায়নি। জেলা এপর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন মোট ৭২৭ জন।

সামকে হাসপাতাল সূত্রে জানা যায়, ২২ অক্টোবর পর্যন্ত মোট ২০ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন মাত্র ১ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৭ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলার সদর হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ২৫টি নমুনা পরীক্ষা করে এক জনের করোনা সনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ শতাংশ।

তিনি আরো বলেন, শুরু থেকে ২১ অক্টোবর পর্যন্ত মোট ৩৩ হাজার ৮১৩টি নমুনা পরীক্ষা করে সাতক্ষীরা জেলায় ৬ হাজার ৮৬৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এসময় জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৭১৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৪ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৬৬ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৬৬ জন। হাসপাতালে কোন করোনা রোগী ভর্তি নেই। জেলায় এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন ৭২৭ জন।

সিভিল সার্জন আরো জানান, জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ ও ৮০ হাজার ৬১ জন দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। এছাড়া গত ২১ অক্টোবর পর্যন্ত জেলায় সেনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৪ লক্ষ ৭৭ হাজার ৮০৮ন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৬৬হাজার ৭২৫ন। গত ২৪ ঘন্টায় সেনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১০ হাজার ২১৮ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৩ হাজার ৭২৮ জন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা