• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় বেড়েছে করোনা শনাক্তের হার, ২৪ ঘন্টায় মারা যাননি কেউ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ১৩ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। এ সময় মোট ১৯৪ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৬ দশমিক ৭০ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৫ দশমিক ১৮ শতাংশ।

সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার পর্যন্ত মোট ৬৬ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১ জন করোনা পজেটিভ ও বাকি ৬৫ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি। তবে নতুন করে ১০ জন ভর্তি হয়েছেন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৬ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে জেলায় কেউ মারা যায়নি। এ সময় ১৯৪ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ১৩ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ৪ জনের ও সদর হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ১০০ টি নমুনা পরীক্ষা করে আরো ৯ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ৬ দশমিক ৭০ শতাংশ।
তিনি আরো বলেন, ১৩ সেপ্টম্বর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৭৮৮ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ২৬ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৪৩২ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৫ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৪২৭ জন। জেলায় এপর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬৬৬ জন।

সিভিল সার্জন আরো জানান, গত ১৩ সেপ্টেম্বর পর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এদিকে সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ৬৪ হাজার ১২ জন ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৭৬ হাজার ১১৮ জন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা