• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আজকের সাতক্ষীরা

কালিগঞ্জে চিংড়িতে অপদ্রব্য পুশ, ব্যবসায়ীর কারাদন্ড

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

সাতক্ষীরার কালিগঞ্জে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশের অভিযোগে মুন্না হোসেন (২০) নামে এক মাছ ব্যবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলার বাথুয়ারডাঙ্গি গ্রামের নিজ বাড়ি থেকে অপদ্রব্য পুশকৃত ৫০ কেজি বাগদা চিংড়ি জব্দ করা হয়।

পরে বেলা সাড়ে ১১ টার দিকে কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজাহারুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই সাজা প্রদান করেন। এসময় গাড়ির চাকায় পিষে বিনষ্ট করা হয়েছে পুশকৃত প্রায় ৫০ কেজি বাগদা চিংড়ি।

সাজাপ্রাপ্ত মাছ ব্যবসায়ী মুন্না হোসেন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তারালী ইউনিয়নের বাথুয়াডাঙ্গা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

কালিগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বেলা সাড়ে ১০ টার দিকে বাগদা চিংড়িতে পুশরত অবস্থায় মাছ ব্যবসায়ী মুন্না হোসেনকে আটক করা হয়। এসময় জব্দ করা হয় প্রায় ৫০ কেজি অপদ্রব্যপুশকৃত চিংড়ি। পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজাহার আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মৎস্য ও মৎস্যপণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইন ২০২০ অনুযায়ী মুন্না হোসেনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। পরে সাজাপ্রপ্ত মাছ ব্যবসায়ীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

পুশকৃত বাগদা চিংড়ি গাড়ির চাকায় পিষে বিনষ্ট করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর উপজেলার বাঁশতলা বাজার মাছের সেটের পাশে অভিযান চালিয়ে প্রায় ৭০০ কেজি পুশকৃত বাগদা চিংড়িসহ ৪ ব্যবসায়ীকে আটক করে র‌্যাব। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ ব্যবসায়ীর প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এসময় জনসম্মুখে আগুনে পুড়িয়ে ও গাড়ির চাকায় পিষে মাটিতে পুঁতে ফেলা হয় পুশকৃত বাগদা চিংড়ি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা